ঢাকাশনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

জন্মস্থান রাজশাহীতে কাল শায়িত হবেন এন্ড্রু কিশোর

ডেস্ক রিপোর্ট
জুলাই ১৪, ২০২০ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সবাইকে কাঁদিয়ে গত আটদিন আগেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। আগামীকাল বুধবার (১৫ জুলাই) নিজের জন্মস্থান রাজশাহীতে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলা চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট।

তবে শিল্পীর দুই সন্তান ছেলে এন্ড্রু জুনিয়র সপ্তক ও মেয়ে এন্ড্রু সংজ্ঞার জন্য এতদিন অপেক্ষা করছিলেন সবাই৷ তারা দুজনেই এখন রাজশাহীতে অবস্থান করছেন।

মৃত্যুর পর কি কি করতে হবে সব পরিকল্পনা নিজেই করে গেছেন এন্ড্রু কিশোর। সেই অনুযায়ী গুণী এই শিল্পীর শেষ বিদায়ের আগে সকল প্রস্তুতি নিচ্ছেন তাঁর পরিবার।

এ কিংবদন্তির পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল (১৫ জুলাই) সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের হিমঘর থেকে শিল্পীর মরদেহ নগরীর সিটি চার্চে নেওয়া হবে। এরপর ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নগরীর কালেক্টরেট মাঠের পাশে বাংলাদেশ খ্রীস্ট্রিয়ান কবরস্থানের সামনে কিছুক্ষণ রাখা হবে। তারপর অসামান্য এই মানুষটির শেষ ইচ্ছা অনুযায়ী বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলা গানের মুকুটহীন সম্রাট।

এদিকে গেল বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাড়ি জমিয়েছিলেন এন্ড্রু কিশোরর। এরপর শরীরে ক্যান্সারের উপস্থিতি মিললে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা শুর হয়। সেখানে চিকিৎসক লিম সুন থাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি।

শারীরিক অবস্থার উন্নতি হলে গত মাসের ১১ তারিখে দেশে ফিরেছেন এন্ড্রু কিশোর। দেশে ফিরে রাজধানী ঢাকায় সপ্তাহ খানেক কাটিয়ে রাজশাহীর বাড়িতে রওনা হন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই সংগীতশিল্পী। সেখানে বোন ডা. শিখা বিশ্বাস ও বোনজামাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাসের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। আর সেখানেই জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।