ঢাকাবুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় আরো ১১ শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা
জুলাই ১৫, ২০২০ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীর কলাপাড়ায় কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলছে। সর্বশেষ পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করা আরও ১১ জন শ্রমিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়নকাজের জন্য ১৬৫ জন শ্রমিককে কুয়াকাটার বিভিন্ন আবাসিক হোটেলে রাখা হয়েছে। ৬ জুলাই তাঁদের সবার নমুনা সংগ্রহ করা হয়। প্রথম দফায় পাওয়া নমুনার পরীক্ষার প্রতিবেদনে ১৭ জন শ্রমিক করোনা পজিটিভ হন। গতকাল দ্বিতীয় দফায় আরও ১১ জন শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮০ জন। উপজেলায় দুজন শিক্ষকসহ মারা গেছেন তিনজন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের একটি সূত্র জানায়, এসব শ্রমিক ছুটিতে ছিলেন। মার্চ মাসে করোনা পরিস্থিতির কারণে তাঁদের ছুটি দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, কুয়াকাটার আটটি হোটেলে ১৬৫ জন শ্রমিক অবস্থান করছেন। ১১ জুলাই হোটেলগুলো লকডাউন করে দেওয়া হয়েছে।

সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়নকাজের জন্য এসব শ্রমিককে এনে কুয়াকাটায় রাখা হয়েছে। চীনা নাগরিকসহ দেশি কর্মকর্তা-কর্মচারীরা তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ করছেন। তাই করোনাকালে শ্রমিকদের কাজে যোগদান করতে হলে স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র নেওয়ার বিধান রয়েছে। এ কারণে তাঁদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। সংক্রমিতরা কুয়াকাটার কয়েকটি হোটেলে আলাদাভাবে অবস্থান করছেন। তাঁদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।