ঢাকাবুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

করোনায় ভারতে একদিনে আক্রান্ত অর্ধলাখ : মৃত্যু ৭৪০

অনলাইন ডেস্ক
জুলাই ২৪, ২০২০ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবেশী বাংলাদেশ ও পাকিস্তানে করোনাভাইরাসের সংক্রম হ্রাস পেলেও ভারতে তা তীব্র গতিতে বাড়ছে। বর্তমানে প্রাণঘাতী এই করোনাভাইরাসের (কভিড-১৯) পরবর্তী হটস্পটে পরিণত হয়েছে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারত। দেশটিতে কেবল একদিনেই শনাক্ত হয়েছে প্রায় অর্ধ লক্ষ করোনা রোগী।

শুক্রবার সকালে প্রকাশিত ভারতের মেডিকেল বুলেটিনে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৪৯ হাজার ৩১০ জন। একদিনে মৃত্যু হয়েছে আরও ৭৪০ জনের।

ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৮৭ হাজার ৯৪৫ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ৩০ হাজার ৬০১ জন।

এই সময় জানায়, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৯ হাজার ৮৯৫ জন আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৫০২ জনে। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৫৪ জনে।

দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ১ লাখ ৯২ হাজার ৯৬৪ জন। তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩২জনের করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে রাজধানী দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৭ হাজার ৩৬৪। মৃতের সংখ্যা ৩ হাজার ৭৪৫ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।