ঢাকামঙ্গলবার , ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

একদিনে করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড দেখলো বিশ্ব

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২৫, ২০২০ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে নতুন রেকর্ড গড়লো বিশ্ব। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। এছাড়া একই দিনে প্রাণ গেল ছয় হাজার ১৯৯ জনের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী শনিবার ২৫ জুলাই ৯ টা ৪৫ মিনিটে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৪২ হাজার ৭৫১ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৪১ হাজার ৮০৬ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৯৭ লাখ ২৪ হাজার ২৮৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি অর্থাৎ এক হাজার ১৭১ জনের মৃত্যু দেখেছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে। দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২২ লাখ ৩১ হাজার।

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র এক হাজার ১৪১ জনের মৃত্যু দেখলো। দেশটিতে এ পর্যন্ত ভাইরাসজনিত কারণে এক লাখ ৪৮ হাজারের বেশি প্রাণ গেল। হঠাৎ করে কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হারও। মোট ৪২ লাখ ৪৮ হাজারেরও বেশি সংক্রমিত।

এরপরই এদিন মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল ভারত। এদিন ৭৬১ জনের মৃত্যু দেখেছে দেশটি। মেক্সিকো মারা গেছে ৭১৮ জন। এদিকে দক্ষিণ আফ্রিকায় গত ২৪ ঘণ্টায় ২৫০ জনের প্রাণ কেড়ে নিলো করোনাভাইরাস। ইরানে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২১৫ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।