ঢাকাশনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কোভিড(১৯)সংক্রমণে গতকাল শনিবার পটুয়াখালীতে ২জনের মৃত্যু।

নিজস্ব সংবাদ
আগস্ট ২, ২০২০ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের সংক্রমণে গতকাল শনিবার পটুয়াখালীর দুই নারীর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপরজন পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, মারা যাওয়া দুই নারীর মধ্যে একজনের বাড়ি পটুয়াখালী শহরের আরামবাগ এলাকায়। ওই নারীর বয়স ৮০ বছর। করোনা উপসর্গ নিয়ে গত ২৮ জুলাই ওই নারী পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। পরের দিন তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে। গতকাল রাত ৮টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অপর নারীর বাড়ি জেলার বাউফল উপজেলায়। ওই নারীর বয়স ৬০ বছর। ২৭ জুন ওই নারীর নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে। এরপর থেকে দীর্ঘদিন ওই নারী বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তিনি গতকাল দুপুর সাড়ে ১২টায় মারা যান। এ পর্যন্ত জেলায় ৩২ জন কোভিড–১৯ রোগীর মৃত্যু হয়েছে।এদিকে জেলায় নতুন করে আরও নয়জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বাউফলে ২ জন, দশমিনায় একজন ও কলাপাড়া উপজেলায় একজন আছেন। জেলায় এ নিয়ে কোভিড–১৯ রোগীর সংখ্যা ১ হাজার ৪৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫৩ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৩ জন এবং হোম আইসোলেশনে আছেন ৩৪৭ জন।পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, মৃত দুই নারীর বাড়ি ও আশপাশের এলাকা লকডাউন করার উদ্যোগ নেওয়া হয়েছে। কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী তাঁদের দাফন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।