ঢাকাশনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনা আক্রান্ত ১কোটি ৮৭ লাখ ছাড়ালো

সোনালী সংবাদ ডেস্ক রিপোর্ট
আগস্ট ৫, ২০২০ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখের বেশি মানুষ। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ২ হাজার ৭৩৪ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪ হাজার ৩৬৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৯ লাখ ১৭ হাজার ২৩০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৪৮ হাজার ৮৬৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৯ হাজার ৯৬১ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ২৯৯ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬ হাজার ২৯৩ জন।

এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৩৯ হাজার ৮২০ জনের মৃত্যু ও ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৯১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।