ঢাকাবুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ভয়েস অন ক্লাইমেট চেঞ্জ কুয়াকাটা সংগঠনের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মাস্ক বিতরণ ।

Link Copied!

করোনা ভাইরাস সতর্ক থাকার আহ্বান জানান ভয়েজ অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় দুই শতাধিক পর্যটকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল থেকে শেষ বিকেল পর্যন্ত “ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা” নামের একটি সংগঠন এ কার্যক্রম পরিচালনা করে। এসময় সংগঠনের সদস্যরা সৈকতে বিভিন্ন পয়েন্টে পরিস্কার পরিচ্ছন্নতার কাজও করেন। এ জনসচেতনতামূলক কার্যক্রমে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক কাজী সাঈদ, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, সাংবাদিক উত্তম কুমার হাওলাদার, ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা সমন্বয়কারী মাসুম বিল্লাহ বাধঁন উপস্থিত ছিলেন। এছাড়াও পর্যটকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এতে অংশগ্রহন করেন।
ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা এর সমন্বয়কারী মাসুম বিল্লাহ বাঁধনবলেন,সৈকতে প্লাস্টিক বর্জ্য দ্বারা ক্রমশই দূষিত হচ্ছে সমুদ্র। এছাড়া সৈকতের আবর্জনা ভেসে যাচ্ছে সমুদ্রে। ফলে বিপদের মুখে পরছে সামুদ্রিক প্রানী ও মাছেরা। সামুদ্রিক জীব বৈচিত্র হুমকির সম্মুখীন। বিষাক্ত পদার্থ মিশে যাচ্ছে খাদ্যের সাথে। প্লাস্টিক বর্জ সঠিকভাবে রিসাইকেল এবং সঠিক জায়গায় ধ্বংস করতে না পারলে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাবে, যা জলবায়ূ পরিবর্তণে ব্যাপক প্রভাব ফেলবে। জলবায়ূর বিরুপ প্রভাব রোধে এ সংগঠনের সচেতনতামুলক কার্যক্রমের অংশ হিসেবে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে বলে তিনি জানিয়েছেন ।
জাহিদুল ইসলাম জাহিদ
কুয়াকাটা প্রতিনিধি
  ০১৭৫৬৩৮৮৮১৪

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।