ঢাকাবুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

এবার চীনে আরেক ভয়াবহ রোগে এক ব্যক্তির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৮, ২০২০ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

এবার চীনে আরেক ভয়াবহ রোগে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় পুরো গ্রাম লকডাউন করে দেয়া হয়েছে। রোগটির নাম বিউবোনিক প্লেগ।

বৃহস্পতিবার দেশটির উত্তরাঞ্চলীয় ইনার মঙ্গোলিয়া অঞ্চলের সুজি জিনকান গ্রামে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

স্থানীয় স্বাস্থ্য বিভাগও এ খবর নিশ্চিত করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর আগেই ধরা পড়ে ওই ব্যক্তি বিউবোনিক প্লেগে আক্রান্ত। বিষয়টি জানার পরপরই সংক্রমণ ঠেকাতে পুরো গ্রাম লকডাউন করে দেয়া হয়েছে।

এদিকে মৃত ব্যক্তির বাড়ি ছাড়াও চারপাশে জীবাণুমুক্ত করার কথা বলেছে চীন সরকার। মৃতের পরিবারের ৯ জন সদস্যকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। গত কয়েক দিনে ওই পরিবারের সংস্পর্শে যারা এসেছেন, তাদেরও খোঁজ চলছে।

তবে এখন পর্যন্ত ওই গ্রামে আর কারো বিউবোনিক প্লেগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। ওই পরিবারের ৯ সদস্য ছাডাও এর মধ্যে বেশ কয়েকজনের পরীক্ষা করা হয়েছে।

এর আগে, গত বছরের ডিসেম্বরের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে প্রথম রোগী শনাক্ত হয়। তার পর ভাইরাসটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।