ঢাকাশনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ ৫ (পাঁচ) মাস পর কক্সবাজারে সীমিত আকারে খুলে দেওয়া হয়েছে পর্যটন কেন্দ্র

Link Copied!

কক্সবাজার জেলা প্রশাসক জানিয়েছেন এরই মধ্যে একটি কমিটি করা হয়েছে।আলোচনার মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে সব পর্যটন কেন্দ্র হোটেল,মোটেল,রেস্টুরেন্ট ও বিপনি বিতান কেন্দ্র সহ পুরো পর্যটন এলাকা উন্মুক্ত করার কথা ভাবা হয়েছে। এজন্য পর্যটন কেন্দ্র ছাড়াও হোটেল মোটেল কর্তৃপক্ষ ও পর্যটকসড় সবাইকে বিভিন্ন বিধি নিষেধ মেনে চলার শর্তারোপ করা হয়েছে। এদিকে এমন একটি সিদ্ধান্তে আশার আলো দেখছেন পর্যটন ব্যবসায়ীরা। তারা বলছেন করোনার কারণে গত পাঁচ মাস পর্যটন শিল্পে যে ধস নেমেছিল তা পূরণ হবে ।

পর্যটন কেন্দ্র খোলার বিষয়ে জেলা প্রশাসক আরো বলেন ইতিমধ্যে পর্যটন কেন্দ্র গুলোর জন্য নির্দিষ্ট গাইডলাইন তৈরি হয়েছে সেগুলো মেনে চলার জন্য পর্যটক ও পর্যটক ব্যবসায়ীদের আবেদন জানাচ্ছি।

এবং কিছু শর্ত আরোপ করা হয়েছে…
প্রথম শর্ত হলো, “NO MASK NO ENTRY” অর্থাৎ কক্সবাজারে মাক্স পরিধান ছাড়া আপনি প্রবেশ করতে পারবেন না, এটা নিশ্চিত করা হবে সে বিষয়ে প্রশাসন থেকে বলা হচ্ছে ।পাশাপাশি আপনি যে হোটেলে একটি রুমে যেখানে চারজন থাকার কথা সেখানে থাকতে পারবে দুজন আর যেখানে দুজন থাকার কথা সেখানে থাকতে পারবে একজন। এবং যে গাড়ি বহন করে আসবেন সেখানে এক সিটে থাকতে পারবে একজন। হোটেলে প্রবেশের আগেই হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করবে হোটেল কর্তৃপক্ষ এবং পর্যটকরা হাত ধুয়েই প্রবেশ করবে হোটেলে এবং সমুদ্র সৈকতের নামার সময় অবশ্যই মাস্ক পরিহিত থাকতে হবে।
এবং এ বিষয়গুলো নিশ্চিত করার জন্য গঠিত হয়েছে দুটি ভ্রাম্যমাণ আদালত মনিটরিং সেল।
উক্ত গাইডলাইন গুলা যারা মানবে না তাদেরকে অবশ্যই জরিমানাসহ ব্যবস্থা নেওয়া হবে।
আর বিশেষ করে পর্যটন কেন্দ্র বলতে কক্সবাজার পৌরসভা ভিত্তিক যে স্পটগুলো আছে সেগুলো ভ্রমণ করা যাবে।
সেক্ষেত্রে পৌরসভার বাইরের যেমন ইনানী, হিমছড়ি, সেন্টমার্টিন,মহেশখালী,সোনাদিয়া ও দরিয়ানগর ভ্রমণ করা যাবেনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।