ঢাকাবুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দেড় মাস বন্ধ থাকার পর কাঁচা মরিচ আমদানি শুরু

admin
সেপ্টেম্বর ২৭, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

হিলি প্রতিনিধি : দেশের বাজারে সরবরাহ কমের অজুহাতে দাম বাড়ায় দেড় মাস বন্ধ থাকার পর আবারও হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। আমদানির খবরে দেশের বিভিন্ন স্থান থেকে বন্দরে আসতে শুরু করছেন পাইকাররা। আমদানি করা প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৯০ টাকায়। আমদানি বাড়লে দাম আরও কমে আসবে বলে জানিয়েছেন আমদানিকারকরা।

রবিবার দুপুর পর্যন্ত ভারত থেকে তিনটি ট্রাকে ১২ টন কাঁচা মরিচ বন্দরে প্রবেশের মধ্যদিয়ে এ কার্যক্রম শুরু হয়। এর আগে গত মাসের ১৪ ও ১৬ আগস্ট ভারত থেকে কাঁচা মরিচ আমদানির পর বাজারে পণ্যটির দাম কমে যায়। ১০০ টাকা থেকে কমে ৩০-৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল। স¤প্রতি আবারও দেশের বাজারে কাঁচা মরিচের সরবরাহের অজুহাতে দাম বেড়ে যাওয়ায় ভারত থেকে আমদানি শুরু করেছেন ব্যবসায়ীরা।

এদিকে দাম বাড়ায় বিপাকে পড়তে হয়েছে সাধারণ ক্রেতাদের। তবে আমদানির খবরে কিছুটা স্বস্তি ফিরেছে তাদের মধ্যে। রকিব নামে এক ক্রেতা বলেন, গত কয়েক দিন থেকে বাজারে কাঁচা মরিচের দাম বেড়েছে। মরিচ কিনতে গিয়ে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। যে মরিচ গত কয়েক দিন আগে ৩০ টাকা কেজি কিনছি সেটা এখন কিনতে হচ্ছে ৯০-১০০ টাকা কেজি দরে। তবে শুনলাম কাঁচা মরিচের নাকি আমদানি শুরু হয়েছে। তাহলে হয়তো দাম আবার কমে আসবে।
হিলি বাজারে কাঁচা মরিচের বিক্রেতা শাকিল বলেন, বাজারে দেশীয় মরিচের সংকট তৈরি হওয়ায় হঠাৎ করে কয়েক দিন ধরে কাঁচা মরিচের দাম বেড়েছে। সরবরাহ না থাকায় ৩০ টাকার মরিচ আমাদের ১০০ টাকা দরে বিক্রি করতে হচ্ছে। সরবরাহ বাড়লে দাম আগের মতো হবে।

হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্র“পের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, গত মাসে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি করে আমাদের লোকসান গুনতে হয়েছে। এ কারণে আর আমদানি করিনি। তবে স¤প্রতি দেশের বাজারে আবারও কাঁচা মরিচের সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়েছে। তাই দেড় মাস পর আবার কাঁচা মরিচ আমদানি শুরু করেছি। আশা করছি কিছু দিনের মধ্যে বাজারে কাঁচা মরিচের দাম কমে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।