ঢাকামঙ্গলবার , ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক গাছ কর্তন

admin
অক্টোবর ৪, ২০২১ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর করে বিবাদপূর্ণ জায়গা থেকে গাছ কর্তনের অভিযোগ উঠেছে প্রভাবশালী প্রতিপক্ষের বিরুদ্ধে।এবিষয়ে নন্দীগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানাযায়, উপজেলার ৩নং ভাটরা ইউনিয়নের মাড়িয়া গ্রামের মোছাঃ হাছনা বানু গত ২৬ বছর আগে ২১৫ দাগের সাড়ে ৬০ শতক জমি একই গ্রামের মৃতঃ আব্দুর রহমানের মেয়ে মনোয়ারার নিকট থেকে ক্রয় করে বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে ভোগ দখল করে আসছিলো এমতাবস্থায় দাতার ভাই আব্দুর রশিদ, আনসার আলী, আমজাদ আলী দীর্ঘদিন পর উক্ত জায়গাটি তাদের দাবি করে জোর পূর্বক জায়গাটি দখল করতে গেলে জায়গার মালিক হাসনা বানু দখলে বাধা দিয়ে আদালতে একটি মামলা দায়ের করে।মামলা দায়ের করার পর উক্ত জায়গায় আদালত নিষেধাজ্ঞা জারি করে। মামলা চলাকালীন গত ২০১৯ সালের ৫ই ডিসেম্বর দাতার ভাইয়েরা আবারো জোর পূর্বক ১৫টি গাছ কেটে নিয়ে যায়।

এবিষয়ে আরো একটি মামলা চলমান আছে বলে অভিযোগ সুত্রে জানাযায়। এদিকে মামলা ও নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে দাতার ভাইয়েরা গত ৩০শে সেপ্টেম্বর আবারো জোরপূর্বক ১০ হাজার টাকা মূল্যের আরো একটি গাছ কেটে নিয়ে বিক্রি করলে হাসনা বানু নন্দীগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করে। এবিষয়ে নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।