ঢাকামঙ্গলবার , ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জ প্রেস ক্লাবের কার্য্য নির্বাহী সদস্য মাসুদ রানা’র পদত্যাগ

যুগের কথা প্রতিবেদক
অক্টোবর ৪, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক :

সিরাজগঞ্জ প্রেস ক্লাবের কার্য্য নির্বাহী কমিটির সদস্য পদ থেকে সংবাদ ‘সংস্থা ইউএনবি’ ও ‘বানিজ্য প্রতিদিন’র জেলা প্রতিনিধি এস.এম.মাসুদ রানা পদত্যাগ করেছেন।

লিখিত পদত্যাগ পত্রে বলা হয়েছে, ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নিয়ম মাফিক নির্বাচন না করে অসাংবিধানিক অনিয়মতান্ত্রিক ও নিয়ম বর্হিঃভুত ভাবে ১৫-০২-২০২১ইং তারিখে ১৩ সদস্য বিশিষ্ট একটি কার্য্য নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির সদস্য হওয়া সত্বেও তাকে কোন সভায় ডাকা হয়নি এবং কোন কর্মকান্ডের বিষয়েও তাকে জানানো হয়নি। অনিয়মতান্ত্রিক ভাবে নির্বাচন ছাড়া কমিটির সদস্য হলেও আমন্ত্রণ ছাড়া নির্লজের মত কোন সভায় বা কর্মকান্ডে অংশগ্রহণ করা তার পক্ষে সম্ভব হয়নি।

অসাংবিধানিক উপায়ে গঠিত এই কার্য্য নির্বাহী কমিটি প্রেসক্লাবের সংবিধান লংঘন করে সদস্য ভর্তিসহ অবৈধ কোন কাজ করলে ভবিষ্যতে আইনগত কোন সমস্যা দেখা দিতে পারে। এছাড়াও গুরুত্বপূর্ণ কার্য্য নির্বাহী কমিটির একজন সম্মানিত সদস্য ছাড়াই এই দীর্ঘ সময় বিভিন্ন কর্মকান্ড যেহেতু পরিচালনা করা হয়েছে সেইহেতু এই হীন মন মানসিকতা সম্পন্ন অদক্ষ ও নামসর্বস্ব পত্রিকার প্রতিনিধিদের সাথে কমিটির সদস্য থাকা লজ্জাজনক বিষয়।

তাদের এহেন কর্মকান্ড হিংসা অবহেলা ও অদক্ষতার বহির্ঃপ্রকাশ বলেই প্রতিয়মান হওয়ায় এমন কর্মকান্ডকে ধিক্কার জানিয়ে অসাংবিধানিক উপায়ে গঠিত এই অযোগ্য কমিটির সদস্য পদ থেকে ঘৃণাভরে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। সেইসাথে পদত্যাগের কারণ সুস্পষ্টভাবে ব্যাখ্যা করায় তাকে কারণ দর্শানোর কোন সুযোগও এই অযোগ্য কমিটির থাকছেনা বলে তিনি পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন।

তবে মুক্ত চিন্তার গণমাধ্যম কর্মী পেশাজীবীদের সাংগঠনিক প্রতিষ্ঠান প্রেসক্লাবের উপর প্রভাবশালী মহলের এমন হিংস্র থাবা সভ্য সমাজে অবশ্যই কারো কাম্য নয় বলে বিশিষ্টজনেরা এই অভিমত ব্যক্ত করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।