ঢাকামঙ্গলবার , ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আর্ন্তজাতিক
  4. ইসলামী জীবন
  5. করোনা আপডেট
  6. খেলাধুলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. দূর্ঘটনা
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. প্রচ্ছেদ
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

admin
অক্টোবর ১০, ২০২১ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ রাইসুল ইসলাম রিপন, কামারখন্দ (সিরাজগঞ্জ)প্রতিনিধি:

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ সংক্রান্তে এবং রেলপথে নাশকতা প্রতিরোধে কামারখন্দ উপজেলার বাড়াকান্দি রেলওয়ে ডালা খেলার মাঠে জনসচেতনাতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ উদ্যোগে এই জনসচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এসময়ে বক্তব্য রাখেন,কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম শহিদুল্লাহ সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান শম্পা রহমান, ভাইস চেয়ারম্যান সেলিম রেজা,উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত,বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলী সরকার,কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ, জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার আবু হান্নান।

এছাড়াও সিরাজগঞ্জ বাজার স্টেশন রেলওয়ে পুলিশের এস আই আমিরুলসহ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল ট্রেনে পাথর নিক্ষেপের শাস্তি সম্পর্ক জানায়, ১৮৯০ এর ২৭ ধারায় ট্রেনে পাথর নিক্ষেপের জন্য যাবৎ জীবন কারাদন্ড বা দশ বছরের কারাদন্ডে দন্ডীত হতে পারে।উদ্দেশ্যেমূলক পাথর নিক্ষেপের ট্রেনে থাকা কোন যাত্রীর মৃত্যু হলে অপরাধীর ফাঁসি হতে পারে।এছাড়া রেলওয়ে ১৮৯০ এর ১৩০ ধারা মতে অপ্রাপ্ত বয়স্ক সন্তানেরা অপরাধ করলে তার শাস্তি অভিভাবকের হতে পারেও বলেও তিনি জানায়।

সিনিয়র সহকারী পুলিশ সুপার ঈশ্বরদী রেলওয়ে সার্কেল (পাকশী) আমিনুর রহমান বলেন, মুলাডুলি, ভাঙ্গুড়া, বড়াল ব্রিজ, সলপ,জামতৈল স্টেশন এলাকা ও বঙ্গবন্ধু থানার পশ্চিম স্টেশন এলাকায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বেশি হয় ।পুলিশ অনেক সময় তাদের আটক করে। কারো চোখের সামনে যদি এই ধরণের কার্যক্রম দেখতে পান তাহলে তাদের আটক করে পুলিশে খবর দেবেন। অথবা যারা এ ধরনের অপরাধের সাথে জড়িত আছে তাদের নাম ঠিকানা দেন। যারা তথ্য দিবেন তাদের নিরাপত্তার জন্য পরিচয় গোপন রেখে পাকশী জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে পুরস্কার দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।