ঢাকাশুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরভাবে বেঁচে থাকার জন্য গাছ লাগাতে হবে : পরিবেশমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা
জুলাই ১১, ২০২০ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, করোনা ভাইরাসের জন্য সারাবিশ্ব চরম বিপর্যয় অতিক্রম করলেও নিজেদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্যই বেশি সংখ্যক গাছ লাগানোর কার্যক্রম চালিয়ে যেতে হবে।শাহাব উদ্দিন শনিবার রাজধানীতে তার সরকারি বাসভবন থেকে অনলাইনে বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।তিনি বলেন, জলবায়ুর পরিবর্তনের প্রভাব মানুষের ওপর দীর্ঘমেয়াদী ও মারাত্মক প্রভাব ফেলে। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর এই প্রভাব থেকে রক্ষা পেতে সরকারের পাশাপাশি সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।পরিবেশ মন্ত্রী আরো বলেন, বেঁচে থাকার জন্য বায়ুমণ্ডলে অক্সিজেনের পরিমাণ বাড়াতে খোলা জায়গায় বিশেষ করে সকল প্রতিষ্ঠানে বেশি বেশি করে গাছ লাগাতে হবে এবং তা সংরক্ষণের ব্যবস্থা করতে হবে।
মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে ‘মহামারি কোভিড-১৯ প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্য নিশ্চিত করি’ প্রতিপাদ্য ধারণ করে করোনা ভাইরাস প্রতিরোধ, ত্রাণ বিতরণ ও স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেছার আহমদ এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।