ঢাকাশুক্রবার , ২৬শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৩৫৩৩ হাজার, মৃত্যু ৩৩

ডেস্ক রিপোর্ট
জুলাই ১৫, ২০২০ ৮:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

  দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩  জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ  ৯৩ হাজার ৫৯০ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন।

আজ  বুধবার (১৫ জুলাই ২০২০) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। শনাক্তের হার ২৫.২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন। সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯৪০ জন (৭৮.৯৬%) ও নারী ৫১৭ জন (২১.০৪%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে পাঁচজন এবং রংপুর বিভাগে তিনজন। হাসপাতালে মারা গেছে ২৭ জন এবং বাড়িতে ছয়জন।বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ সাতজন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৯৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৪৫ জনকে।বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ সাতজন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৯৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৪৫ জনকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।