ঢাকারবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে কোভিডে আক্রান্তদের মাঝে সুস্থতারহার ৪ জনের ৩ জনই সুস্থ।

অনলাইন ডেস্ক
জুলাই ২০, ২০২০ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ বিভাগে করোনায় আক্রান্ত রোগীদের মাঝে সুস্থতার হার প্রতি চারজনের মধ্যে তিনজনই সুস্থ হয়ে উঠেছেন। আজ সোমবার পর্যন্ত চার জেলার তথ্য বিশ্লেষণ করে এমন চিত্র দেখা গেছে। বিভাগে মোট আক্রান্ত ৪ হাজার ৮২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬ জন। সুস্থতার হার প্রায় ৭৪ শতাংশ।

ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্যমতে, শেরপুরে সুস্থতার হার সবচেয়ে বেশি। সবার চেয়ে পিছিয়ে নেত্রকোনা জেলা। শেরপুরে আক্রান্তের বিপরীতে সুস্থ হয়ে ওঠার হার ৮৪ শতাংশ। এরপরই ময়মনসিংহ জেলার অবস্থান। এ জেলায় সুস্থতার হার ৭৫ শতাংশ। এ ছাড়া জামালপুরে সুস্থ হওয়ার হার ৭৩ শতাংশ এবং নেত্রকোনায় এ হার ৬৩ শতাংশ।
বিভাগে সবচেয়ে বেশি আক্রান্ত ময়মনসিংহ জেলায়। এ জেলায় ২ হাজার ৩৯৭ জন আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৬ জন। এর মধ্যে ময়মনসিংহ সদরে ১ হাজার ৩৯৯ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৪২ জন। ভালুকায় ২৬২ জনের মধ্যে ২০১ জন, মুক্তাগাছায় ১৩০ জনের মধ্যে ৮৭ জন ও ঈশ্বরগঞ্জ উপজেলায় ১০২ জনের মধ্যে ৮১ জন সুস্থ হয়েছেন।
জামালপুরে ৮০৫ জন আক্রান্ত হলেও সুস্থ হয়ে উঠেছেন ৫৯০ জন। এর মধ্যে সদরে ৩২৬ জন আক্রান্ত ব্যক্তির মধ্যে ২২৪ জন সুস্থ হয়েছেন। মেলান্দহ উপজেলায় ৯২ জনের মধ্যে ৭৫ জন ও সরিষাবাড়ীতে ১০৩ জনের মধ্যে ৬০ জন সুস্থ হয়েছেন।
ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় সুস্থতার হার সবচেয়ে কম। এ জেলায় করোনায় আক্রান্ত ৫৯১ জনের মধ্যে ৩৭৭ জন সুস্থ হয়েছেন। নেত্রকোনা সদরে আক্রান্ত ১২১ জনের মধ্যে ৭৪ জন, কেন্দুয়ায় ১১৯ জনের মধ্যে ৬৩ জন, মোহনগঞ্জে ৫২ জনের মধ্যে ৪৭ জন ও পূর্বধলায় ৫৫ জনের মধ্যে ৪২ জন সুস্থ হয়েছেন।
সুস্থ হওয়ার দিক দিয়ে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে শেরপুর জেলা। এ জেলায় ২৮৯ জন করোনায় আক্রান্ত হলেও ২৪৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ১২৪ জন আক্রান্তের মধ্যে ১০০ জন, নকলা উপজেলায় ৫৩ জনের মধ্যে ৪৬ জন ও নালিতাবাড়ী উপজেলায় ৬০ জনের মধ্যে ৫০ জনই সুস্থ হয়েছেন।
বিভাগে এ পর্যন্ত ৪৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ২৫ জন, জামালপুরে ১১ জন, নেত্রকোনায় ৫ জন ও শেরপুর জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে।
ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাশেম জানান, স্বাস্থ্য বিভাগ করোনায় আক্রান্ত ব্যক্তিদের যথাযথ চিকিৎসায় তৎপর রয়েছে বলে সুস্থতার হার বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত ব্যক্তিদের সুস্থ হওয়ার ক্ষেত্রে হোম আইসোলেশনকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে এবং এর সুফলও পাওয়া গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।