ঢাকারবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে নিষিদ্ধ ঘোষিত এনজিওর ৩০০ গরু উদ্ধার

এইচ মনছুর আলম কক্সবাজার জেলা প্রতিনিধি
আগস্ট ৩, ২০২০ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

এবারের কুরবানীর ঈদ উপলক্ষ্যে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে নিষিদ্ধ ঘোষিত বেসরকারি এনজিওগুলো গরু এবং টাকা বিলি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।রোহিঙ্গা শিবিরগুলোতে নিষিদ্ধ ঘোষিত বেসরকারি এনজিও আল-মারকাজুলসহ তুর্কিভিত্তিক বহুসংখ্যক এনজিও প্রকাশ্যে গরুর মাংসের প্যাকেটসহ গোপনে টাকা বিলিয়েছে রোহিঙ্গাদের মাঝে।

এদিকে রবিবার,ঈদের পরদিন কক্সবাজারের উত্তর নুনিয়াছড়া এলাকা থেকে কক্সবাজার জেলা প্রশাসন ৩০০ টি গরু উদ্ধার করেছেন।এসব গরুর মধ্যে ২০০ জবাই করা গরু এবং অপর ১০০ গরু রয়েছে জীবিত।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট,মো. শাজাহান আলী জানিয়েছেন,কিছু এনজিও জেলা প্রশাসনের অনুমতি না নিয়ে গোপনে রোহিঙ্গা শিবিরসহ নানা স্থানে গরু বিলি করছে।

তিনি আরো বলেন,গোপনে গরু বিলি বন্টন কাজে সবচেয়ে বেশি জড়িত রয়েছে জঙ্গি সম্পৃক্ততায় জড়িত বলে যেসব এনজিও’র বিরুদ্ধে অভিযোগ উঠেছে সেইসব।

এ প্রসঙ্গে তিনি আরো জানান,রবিবার তার নেতৃত্বে অভিযান চালানো হলে সেখান থেকে ৩০০ গরু উদ্ধার করা হয়।এই গরুগুলো স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে গরিবদের মাঝে বিলি করে করা হয়।তুরস্কভিত্তিক ‘দিয়েনাথ ফাউন্ডেশন’ নামের একটি এনজিও জেলা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।