ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারের টেকনাফে সিনহা হত্যাকান্ডে গণশুনানীতে স্বাক্ষ্য দিলেন প্রত্যক্ষদর্শীরা।

Link Copied!

কক্সবাজারের টেকনাফে সিনহা হত্যাকান্ডে গণশুনানীতে স্বাক্ষ্য দিলেন প্রত্যক্ষদর্শীরা। নিদিষ্ট সময়ে প্রতিবেদন জমা দেওয়ার আশ্বাস।টেকনাফ বাহারছড়া মেরিনড্রাইভে চেকপোস্ট পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবঃ মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। উক্ত গণশুনানীতে ৯জন প্রত্যক্ষদর্শী তাদের স্বাক্ষ্য বা বয়ান প্রদান করেছেন। আগামী ২৩ আগষ্ট চুড়ান্ত রিপোর্ট দেওয়ার সময় নির্ধারণ বলে জানা যায়।

এক সূত্রে জানা যায়, ১৬ আগস্ট (রবিবার) সকাল সাড়ে ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত বিশেষ নিরাপত্তায় তদন্ত কমিটির আহবায়ক ও চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মনোনীত এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের লেঃ কর্ণেল সাজ্জাদ, চট্টগ্রামের ডিআইজি মনোনীত অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন এবং কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শাজাহান আলীর সমন্বয়ে টেকনাফ বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি অফিসে এই গণশুনানি অনুষ্ঠিত হয় বলে জানা যায় । এতে ঘটনার দিন বিকাল হতে হত্যাকান্ড সংগঠিত হওয়া হত্যাকান্ড পর্যন্ত ঘটনায় গণশুনানীতে ৯জন প্রত্যক্ষদর্শী তাদের স্বাক্ষ্য বা বয়ান প্রদান করেন। এসময় পুলিশের মাদক বিরোধী অভিযান চলাকালে ষড়যন্ত্রমূলক নির্যাতন, হয়রানি এবং অবৈধ উপায়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ভূক্তভোগী শত শত মানুষ গণশুনানী অনুষ্ঠান স্থলে ভিড় জমায়।
তদন্ত প্রতিনিধি দল স্বাক্ষ্য গ্রহণ শেষে উপস্থিত সকল সাংবাদিকদের জানান, তদন্ত কমিটি গঠিত হওয়ার পর থেকে ৩ বার সংশ্লিষ্টদের সমন্বয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। স্বাক্ষ্য দানের জন্য উপস্থিত ১১জনের মধ্যে ৯জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে এবং অপর ২জনকে প্রত্যক্ষ স্বাক্ষী মনে না হওয়ায় তাদের স্বাক্ষ্য নেওয়া হয়নি। তিনি আর বলেন এই ঘটনায় সম্পৃক্ত পুলিশ, আনসার সদস্য, যানবাহন যাত্রী, পোস্টমর্টেমকারী ডাক্তার ও পুলিশ, প্রতক্ষদর্শীসহ সংশ্লিষ্ট ৬০জনের সাথে কথা বলেছেন তদন্ত কমিটি। আশা করছি আগামী ২৩ আগষ্ট তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত ৩১ জুলাই বাহারছড়া শামলাপুর মেরিন ড্রাইভে পুলিশের চেকপোস্টে সেনাবাহিনীর অবঃ মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হন। যা নিয়ে সারা বাংলাদেশসহ বিশ ব্যাপী তোলপাড়ের সৃষ্টি হয়। এই ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয় শক্তিশালী তদন্ত টিম গঠন করে ; প্রকৃত ঘটনা তদন্ত করার নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে এই গণস্বাক্ষী গ্রহণ অনুষ্ঠিত হয়।
স্থানীয় সুশীল সমাজ মনে করেন, সেনাবাহিনীর অবঃ মেজর সিনহা মোঃ রাশেদ খানের বেলায় যা ঘটেছে ; আগামীতে সেই জাতীয় ঘটনা যাতে না ঘটে সেই বিষয়ে সকলের সর্তক থাকা দরকার বলে মনে করেন।
তিনি সবাই কে সুস্থ তদন্ত দেওয়ার আশ্বাস দেন। সব কে সতর্ক থাকার আহবান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।