ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

চলনবিলে লাগামহীন কাঁচাবাজার

মোঃ আকছেদ আলী ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি।
সেপ্টেম্বর ৮, ২০২০ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ভাঙ্গুড়াসহ চলনবিলের গ্রামগঞ্জের হাটবাজার গুলোতেও শাকসবজির চড়া দাম। মানুষের আয় কমলেও গত একমাস ধরে সবজির বাজারে আগুন লেগে আছে। করোনা সংকটে আয় কমার পাশাপাশি সবজির ক্ষেতে বন্যার পানি প্রবেশ করায় এবং অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে অনেক সবজিক্ষেত নষ্ট হয়ে গেছে। ফলে আমদানি কমেছে। বেড়েছে মানুষের কষ্টের মাত্রা। উপজেলার শরৎনগর, পুইবিল, ময়দানদীঘি, অষ্টমনিষা, মির্জাপুরসহ বিভিন্ন হাটবাজারে গিয়ে দেখা যায়, প্রতিকেজি করলা ৮০ টাকা, বেগুন ৬০-৭০ টাকা, পটল ৫০-৬০ টাকা, কচুরলতি ৪০ টাকা, আলু ৪০ টাকা ,শসা ৩০ টাকা, কাঁচামরিচ ২৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কমদামের মধ্যে পেপে ২৫ টাকা কেজি ও মিষ্টি কুমড়া ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সবজিই শুধু নয়, বাজারে এখন চাল, ডাল, ডিম, গরুর মাংস, বয়লার মুরগী, রসুন, আদার দামও চড়া। ভোজ্য তেলের দাম কিছুটা বাড়লেও পেঁয়াজের দাম কেজিতে এক লাফে ৪০ থেকে ৭০ টাকা হয়েছে। পেঁয়াজের দাম আরও বাড়তে পারে বলে খুচরা ব্যবসায়ীরা জানিয়েছেন।
এদিকে টানপোড়েনের কারণে বাজার খরচ কমাতে বাধ্য হচ্ছে   মানুষ। বাজারে তাই ক্রেতাও কম। চলনবিলের সবগুলো উপজেলায় সবজির পাশাপাশি অন্যান্য নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম বাড়ায়  মানুষের নাভিশ্বাস শুরু হয়েছে। শীতকালীন সবজি বাজারে না আসা পর্যন্ত স্বস্তি ফিরবে না বলে খুচরা বিক্রেতারা মন্তব্য করেছেন।

মোঃ আকছেদ আলী
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি।
মোবাইল-০১৭১০-৯৮৬৪৩৫
০৮/০৯/২০২০ইং

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।