ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

পতেঙ্গা সৈকতে অবৈধ শিপ ব্রেকিং, লাখ টাকা জরিমানা

Link Copied!

পতেঙ্গা সৈকতে অবৈধ শিপ ব্রেকিং, লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম বন্দর সংলগ্ন পতেঙ্গা সৈকতে বিনা অনুমতিতে শিপ ব্রেকিং করায় জাহাজ মালিককে এক লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম বন্দর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ই। এ সময় ঘটনাস্থল থেকে জাহাজ মালিকের এক প্রতিনিধিসহ তিনজনকে আটক করা হয়।

আটকরা হলেন-জাহাজ প্রতিনিধি মো. এনায়েত (৫০), ক্রেন চালক আবুল কালাম (২৭) ও সহকারী ক্রেন চালক মো. রায়হান (২৪)।

জানা গেছে, গত ২১ জুন চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর থেকে ভুট্টা নিয়ে যশোর নোয়াপাড়া যাওয়ার সময় ‘এমভি গোলাম রহমান’ নামে জাহাজটির তলা ফেটে গেলে পতেঙ্গায় বিচিং (কূলে ভেড়ানো) করা হয়। কিন্তু জাহাজটির মালিক নিয়মনীতির তোয়াক্কা না করে সেখানেই শিপ ব্রেকিং (জাহাজ মেরামত) শুরু করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ই জানান, চট্টগ্রাম বন্দর এনএসআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ‘এমভি গোলাম রহমান’ নামের জাহাজটিকে ভাঙতে দেখেন। এ সময় বন্দর সংলগ্ন পতেঙ্গা এলাকায় বিনা অনুমোদনে শিপ ব্রেকিং করার অপরাধে জাহাজ মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জাহাজের মালিকের নাম মো. ইউসুফ হোসেন। তার গ্রামের বাড়ি বরিশাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।