ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক জুলহাস উদ্দিনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে নিজ গ্রামে মানববন্ধন

মোঃ আরিফুর রহমান অরি, মানিকগঞ্জ প্রতিনিধিঃ
সেপ্টেম্বর ৯, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার ধামরাই প্রেসক্লাবের সহ-সভাপতি ও বিজয় টিভির সাংবাদিক জুলহাস উদ্দিন কে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কের বারবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় গাংগুটিয়া ইউনিয়নবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বুধবার ৯ (সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বারবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় গাংগুটিয়া ইউনিয়নবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে অংশ নিয়ে নিহত সাংবাদিক জুলহাসের স্ত্রী কবিতা ইসলাম বলেন, যারা আমার স্বামীকে নির্মমভাবে হত্যা করেছে তাদের ফাঁসি চাই। তারা আমার ছেলে-মেয়েকে এতিম করেছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম স্বামীকে হারিয়ে এখন সন্তানদের নিয়ে অনিশ্চিত ভবিষ্যতের পথে আমি। এমন ঘটনায় ধামরাইসহ সারা দেশের সাংবাদিকদের মাঝে শোক বিরাজ করছে। একই সঙ্গে দিনের বেলায় একজন সংবাদকর্মীকে এভাবে হত্যার ঘটনায় কর্মক্ষেত্রে নিজেদের নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন তারা। শুধু ধামরাইয়ে কর্মরত সাংবাদিকরাই নয়, এখানকার বাসিন্দারাও নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে এরকম ঘটনার পুনরাবৃত্তি হবে না।এ হত্যাকাণ্ডে জড়িত মূল পরিকল্পনাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীর।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক জুলহাস উদ্দিনের বোন রিনা আক্তার, গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কালাম উদ্দিন, গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা, সহ-সভাপতি আলতাব হোসেন, মেম্বার রবিউল আওয়াল হাসু ও মেম্বার আবুল বাশার মন্টু প্রমুখ।
মানববন্ধন শেষে বারবাড়িয়া বাসস্ট্যান্ড মসজিদ এর সামনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ৩ সেপ্টেম্বর দুপুরে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবারিয়া বাসস্ট্যান্ড এলাকায় ধামরাই প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক জুলহাস উদ্দিনকে (৩৫) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে হামলাকারীদের মধ্যে দুজনকে আটক করে তাদের পুলিশে সোপর্দ করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় সাংবাদিক জুলহাস উদ্দিনকে মানিকগঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।