ঢাকাশুক্রবার , ২৬শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার এ এস এম ফারুক আর নেই

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৭, ২০২০ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ম্যানেজার এ এস এম ফারুক আর নেই। বুধবার রাত আনুমানিক ৯ টায় তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।
আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ পা রাখে ১৯৭৭ সালে। ঢাকায় এমসিসির সেই সফরের প্রতিটি ম্যাচেই খেলেছিলেন এ এস এম ফারুক। এরপর ১৯৭৭-৭৮ মৌসুমে শ্রীলঙ্কা এসেছিল বাংলাদেশ সফরে, সেবারও জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। খেলা ছাড়ার পর প্রশাসক, ম্যানেজার, নির্বাচকসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তিনি। ২০০৩ বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার ছিলেন তিনি, ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও বাংলাদেশ দলের একই দায়িত্ব পালন করেছিলেন।
২০০৭ সালে বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন, এরপর বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের টেকনিক্যাল কমিটির সদস্য ছিলেন।এছাড়াও ২০০৭ সালে আফ্রো-এশিয়া কাপে এশিয়া একাদশের নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন।

তার মৃত্যুতে শোক জানিয়েছে বিসিবি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।