ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

মহেশখালীর ইউপি চেয়ারম্যান তারেক শরীফের সাড়ে ৬ লাখ টাকা জব্দ করল দুদক,

admin
সেপ্টেম্বর ২৯, ২০২০ ৩:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

জয়নাল আবেদীন মহেশখালীঃ-

কক্সবাজারের মহেশখালীর উপজেলার কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের ব্যাংক হিসাব থেকে ৬ লাখ ৫৫ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি কমিশন (দুদক)। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম ডাচ্ বাংলা ব্যাংক কক্সবাজার শাখা থেকে টাকাগুলো জব্দ করে।
প্রসঙ্গত, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে দুদক বেশ কিছু চক্রের খোঁজ পেয়েছে।
এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান ৭০টিরও বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়নকাজ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে। ভূমি অধিগ্রহণ শাখার দালালের তালিকায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, আইনজীবী, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নাম রয়েছে।
চট্টগ্রাম দুদক কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘জেলার রাঘব বোয়ালদের সমন্বয়ে এটি একটি বিরাট জোট। তারা জমি অধিগ্রহণের পুরো প্রক্রিয়ায় সবাইকে জিম্মি করে রেখেছে। আমরা এই জোটকে চিহ্নিত করেছি এবং এই সিন্ডিকেটের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত অনেকের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছি। অবশ্যই আইন অনুযায়ী আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।