ঢাকারবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

উপযুক্ত ব্যক্তিদের কর দেয়া অপরিহার্য : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১০, ২০২০ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আয়কর ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের সাথে রাজস্ব পর্যালোচনা সভা শনিবার (১০ অক্টোবর) বিকালে খুলনা কর অঞ্চলের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম এতে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি এনবিআর চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে সতস্ফুর্তভাবে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য। বর্তমান সরকার কর ব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং করবান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কর্মকর্তাদের জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে। তিনি বলেন, কর আহরণে কর দপ্তরের কর্মকর্তা সক্রিয় রয়েছেন এবং আরও সচেষ্ট থাকতে হবে। কর এবং ভ্যাট আদায়ে জনগণ যাতে জুলুম ও অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। ই-পেমেন্ট পদ্ধতি চালুর ফলে করদাতারা সহজে কর দিতে পারছেন। কর ও ভ্যাট দপ্তরের প্রতি করদাতাদের আস্থা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় কর প্রদানে মানুষের আগ্রহও বৃদ্ধি পেয়েছে।

সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম, সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আব্দুল মান্নান শিকদার, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মোঃ আমিনুর রহমান, উপসচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নায়িরুজ্জামান, খুলনা কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মোঃ রফিকুল ইসলাম, খুলনা ট্যাকসেস আপীল ও ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চের সদস্য অনিমেষ রায়, সদস্য মোহাঃ আবু তাহের চৌধুরীসহ খুলনার কর ও ভ্যাট কর্মকর্তা অংশ নেন।
ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।