ঢাকাসোমবার , ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে হাওরে ফাঁদ পেতে পাখি শিকার।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১২, ২০২০ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের বানিয়াচং হাওরে ফাঁদ পেতে পাখি শিকার করার দায়ে ১ জন পাখি শিকারিকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার বিকালে দাপ্তরিক কাজ শেষে অফিসে ফেরার পথে হঠাৎ নজরে আসে বানিয়াচঙ্গের মাঝ হাওরে ফাঁদ পেতে পাখি শিকার করছে একদল লোক। বিষয়টি নজরে আসায় তাৎক্ষনিক বানিয়াচং আয়েশা আবেদ ফাউন্ডেশনের সামনের হাওরে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।

এ সময় হাওরের মধ্যখানে অভিযান চালিয়ে প্রায় ১০ থেকে ১৫টি পাখি শিকার করার ফাঁদ ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। পাড়াগাও গ্রামের আব্দুল হামিদ নামে ১জন পাখি শিকারিকে হাতে নাতে আটক করে ১হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গিকার করানো হয় এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন বন্য প্রাণী সংরক্ষণে সকলকে এগিয়ে আসতে হবে।

সামনে শীত মৌসুমে আমাদের দেশে প্রচুর অতিথি পাখির আগমন ঘটবে এসময় কঠোরভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে পাখি শিকার রোধ করা হবে। পরিবেশ ও বন্য প্রাণী রক্ষায় এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।