ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

মানিকগঞ্জে ধর্ষণ ও নারী নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও মানব বন্ধন

Link Copied!

মানিকগঞ্জের সিংগাইর দেশব্যাপী ধর্ষণ ও নারী নিপীড়ন সহ সকল প্রকার অন্যায়-অবিচারের বিরুদ্ধে মানিকনগর বাজারে ধর্ষন ও নিপীড়ন বিরুধী তরুন সমাজ এর উদ্যোগে প্রতিবাদ মিছিল ও মানব বন্ধন করেছে মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগার ।

রোববার (১৮ অক্টোবর ) সকাল ১০টায় সিংগাইর উপজেলার মানিকনগর মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের সামন থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বাজারের সড়ক প্রদক্ষিণ শেষে মানিকনগর সিএনজি স্টান্ডে মানববন্ধনে মিলিত হয়। এখানে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে আয়োজক কমিটির পক্ষ থেকে জনাব মোঃ আতিক হাসান-সভাপতি, মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগার, ধর্ষণ ও নারী নিপীড়ন রোধে ৭টি প্রস্তাবনামূলক দাবি উল্লেখ করেন।

· সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে।

· সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে।

· বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করতে হবে।

· ধর্ষককে সামাজিক ভাবে বয়কট করতে হবে।

· নাটক, সিনেমা, মিডিয়া ও বিজ্ঞাপন সহ যে কোন আলাপে নারীকে ভোগ্য পণ্য হিসেবে উপস্থাপনা করা যাবেনা।

· তরুণ সমাজের জন্য নির্মল বিনোদনের ব্যবস্থা করতে হবে।

· সর্বোপরি পরিবার, সমাজ ও প্রতিষ্ঠানে নৈতিক মূল্যবোধের চর্চা করতে হবে।

 

সমাবেশে চান্দরহ উইনিয়নের সম্মানিত চেয়ারম্যান, জনাব শওকত হোসেন বাদল বলেন, জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সকলকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে এর জন্য যা করা লাগে যেখানে যাওয়া লাগে আমি যাবো তবোও সমাজ থেকে মাদক নির্মূল করবোই। ইনশা আল্লাহ..

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জনাব আব্দুল হালিম রাজু-চেয়ারম্যান, জার্মিত্তার ইউনিয়ন, জনাব মোঃ সানোয়ার হোসেন-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, সিংগাইর উপজেলা আওয়ামী লীগ, জনাব নাহিদ হাসান-সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগার, সাব্বির হাসান, সাইদুর রহমান, মোবাল্লিক, জামিল সহ সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।