ঢাকাসোমবার , ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

যথাযথো মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব সংবাদ
নভেম্বর ৩, ২০২০ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে জেল হত্যা দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, কালো পতাকাসহ ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়।

পরে, শোক মিছিলটি বের হয়ে স্থানীয় ফায়ার সার্ভিস মোড়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে, পথসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, পৌর আ.লীগের সভাপতি অধ্যাপক মোঃ শরিফুল আলম।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে ধাবিত হচ্ছিল, সদ্য স্বাধীন বাংলাদেশকে যখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করানোর চেষ্টা করছিলেন। ঠিক সেসময় স্বাধীনতার পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। শুধু তাই নয় কারাবন্দি অবস্থায় জাতীয় ৪ নেতাকে রাতের অন্ধকারে জেলখানার ভেতরে নির্মমভাবে হত্যা করেছিল। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তাদের ষড়যন্ত্র থেমে নেই। তাদের সেই ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ মিজানুর রহমান, সহ-সভাপতি মোঃ মোখলেসুর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি এ্যাড. আব্দুস সামাদ বকুল, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আরিফুর রেজা, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ। এর আগে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শেষে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।