ঢাকাসোমবার , ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় শুকরের কামড়ে নিহত-১, আহত-৪।

বরগুনা জেলা প্রতিনিধি
নভেম্বর ৭, ২০২০ ৭:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বরগুনা জেলার প্রাণ কেন্দ্র ক্রোক স্লুইস গ্রামীণ ব্যাংক সংলগ্ন এলাকায় আশ্চর্য জনক ভাবে এক অজানা আগন্তুক শুকরের কামড়ে স্থানীয় মান্নান(৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এবং আহত হয়েছে বেশকয়েক জন।

স্থানীয়রা জানান- বৃদ্ধ মান্নান শুক্রবার দুপুর ১২টায় বিলের মাঝে শাপলা তুলতে গেলে ধান খেতের মধ্যে থেকে এক হিংস্র শুকর তার উপর আক্রমণ করে। বৃদ্ধকে একা পেয়ে অধিক হারে কামড়ানোর ফলে অতিরিক্ত রক্ত ক্ষরণে হয়, যার কারণে সেখানেই তিনি মারা যায়। বৃদ্ধকে না পেয়ে খুঁজতে গিয়ে বিলের মাঝে থেকে স্বজনরা তার মৃতদেহ উদ্ধার করেন।
আরো জানা গেছে দুই দিন আগেও জীবন নামে এক ছেলেকে এই শুকর আক্রমণ করে এবং ছেলেটি দৌড়ে এই হিংস্র শুকরের কবল থেকে কোন রকম বেঁচে যায়।

বরগুনা সদর থানা পুলিশ ও প্রাণী অধিদপ্তরের কর্মকর্তার ঘটনাটি শুনতে পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসে পুলিশ তদন্ত অফিসার শহিদুল ইসলাম মৃতদেহের পর্যালোচনা করেন। ঘটনাটি দেখতে স্থানীয় লোকের ভিড় জমায়।

শুকরের এই ভয়াবহ ঘটনা দেখে স্থানীয়রা তাদের জীবন নিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পরে। তাই যেভাবেই হোক এই শুকর কে ধরতেই হবে বলে একত্রিত হয়ে ঘায়েল করেন কেননা তখন শুকরটিকে দমন না করতে পারলে জমিতে কীটনাশক প্রয়োগের সময় এরকম দুর্ঘটনা আরো হতে পারে বলে চিন্তিত হয়ে পরেছিলেন স্থানীয় লোকজন ।

তাই স্থানীয়রা শুকরটিকে দুপুরের পরে ঘায়েলের চেষ্টা চালায় এ সময়ে আহত হয় আরো চার পাঁচ জন। অনেক চেষ্টার পরে না ধরতে পেরে বাধ্য হয়ে লাঠি খোন্তা নিয়ে সবাই মিলে হিংস্র শুকরটিকে মারতে সক্ষম হয়। তারা শুকরটিকে মেরে গাছের সাথে ঝুলিয়ে রাখে। মৃত্যু কালে শুকরটির ওজন ছিল প্রায় ১৫০ কেজি।

এই শুকর টি কবে, কোথা থেকে আছে তার সঠিক তথ্য এখনও কেউ জানতে পারেননি। এবং প্রাণী অধিদপ্তরের কর্মকর্তারাও কোনো ধারণা করতে পারেননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।