ঢাকারবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

যারা বিশৃঙ্খলা ছড়ায় কোন মুসলমান তাদের ক্ষমা করে না -মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

নিজস্ব সংবাদ
নভেম্বর ১১, ২০২০ ২:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী বলেন, মহান আল্লাহ তায়ালা নবী (সা.) এর মর্যাদা সমুন্নত করেছেন। তার মর্যাদা ও ইজ্জতের কোন তুলনা হয় না। এমাসে শুধু অবমাননায় নয় রাসুলের জন্মের আনন্দে ও মুহাব্বাতে রাস্তায় নামতে হবে। র‌্যালিতে নিজ সন্তানকে অংশগ্রহণের মাধ্যমে জবানে রাসুলের নাম তুলে দিতে পারেন। মুসলিম শুধু মহানবী (সা.) নয়, বরং কোন নবীর অবমাননায় মুসলমানরা সইতে পারে না। সম্প্রতি ফ্রান্সের ঘটনার নিন্দা জানিয়ে বলেন, প্রেসিডেন্ট ম্যাক্রো আল জাজিরা আরবিতে দেয়া সাক্ষাৎকারে ইসলাম ধর্ম নিয়ে ভুল ব্যাখ্যা দিয়েছে। সে জানেনা ইসলামের নামে যারা বিশৃঙ্খলা ছড়াই ও সঠিক আদর্শ মানে না সকল উম্মত তাদের ক্ষমা করে না। সার্বভৌমত্ব এ রাষ্ট্রের আভ্যন্তরীণ বিষয়ে ভারত খবর জানতে চাইবে কেন? তারা যদি খবর নিতে চাই সরকারের উচিত হবে তাদের দেশে মুসলিম গণহত্যার খবর নেয়া। তিনি মঙ্গলবার (১০ নভেম্বর) বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে আয়োজিত ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শহরের পৌর জনমিলন কেন্দ্রে সকাল থেকে ‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বাদ যোহর র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা নগরীর গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিতে নেতৃত্ব দেন শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-র সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ, জেলা আল ইসলাহ’র সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক মাওলানা এম এ আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিয মাও.আলাউর রহমান টিপু, কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার আহ্বায়ক আব্দুল জলিলের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিয জিল্লুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ। র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আল ইসলাহ’র উপদেষ্টা সিরাজুল ইসলাম সিদ্দিকী, জেলা আল ইসলাহ সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক এমএ আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিয মাও.আলাউর রহমান টিপু, জেলা আল ইসলাহ’র সহ সাংগঠনিক মাওলানা মুফতি রুহুল আমিন, সহ প্রচার সম্পাদক মাওলানা ফয়জুল আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ সালাহ উদ্দিন, অফিস সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল।

এছাড়াও উপস্থিত ছিলেন আশিকানে ফুলতলী মৌলভীবাজার এর সদস্য আলহাজ্ব এখলাছুর রহমান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, শহর আল ইসলাহ’র সভাপতি কাজী মাওলানা সিরাজুল ইসলাম চৌধুরী, সদর আল ইসলাহ সভাপতি কবির আহমদ তালুকদার, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, বড়লেখা উপজেলা আল ইসলাহ’র সহ সাধারণ সম্পাদক মাস্টার নাজিম উদ্দিন, পৌর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাও. নুরুল ইসলাম, জেলা তালামীয সাবেক সভাপতি ফয়জুল ইসলাম, নিলুর রহমান, সাধারণ সম্পাদক শেখ কাদের আল হাসান, বেলাল উদ্দিন কামরান, জেলা আহ্বায়ক সদস্য কাওছার আহমদ, মৌলভীবাজার শহর তালামীয সভাপতি মোঃ মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক শামছুল ইসলাম, সদর উপজেলা সভাপতি মুজিবুর রহমান আজহার, সাধারণ সম্পাদক নাসির খান, টাউন কামিল মাদরাসা সভাপতি সৈয়দ সাহেদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয আইনুল ইসলাম, সরকারি কলেজ সভাপতি দেলওয়ার হোসেন সিবার, সাধারণ সম্পাদক রাশেদ আহমদ, জেলা সদস্য শাহ সামাউন কবীর, মোস্তাকুর রহমান সাদিক, রাজনগর উপজেলা সভাপতি হাফিয মামুন আহমদ, সাধারণ সম্পাদক আলী হোসাইন মিতুল, কমলগঞ্জ উপজেলা সভাপতি এনামুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুর রকিব, শ্রীমঙ্গল উপজেলা সভাপতি শামছুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, জুড়ি উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম খামিছ, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন আরিফ, কুলাউড়া উপজেলা সভাপতি আফজাল হোসাইন সাজু, সাধারণ সম্পাদক ইসমাইল হাসান শাকিল, বড়লেখা উপজেলা সাধারণ সম্পাদক রুবেল আহমদ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।