ঢাকারবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কলাপাড়ায় শীত কালীন সবজীচাষীর দুই লক্ষ টাকার ক্ষতিকরেছে দুর্বৃত্তরা

Link Copied!

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ছলিমপুর গ্রামের কৃষক দেলোয়ার গাজী,হাসান হাং ও আবুল মোল্লার সবজি ক্ষেত ও বীজ তলায় ঘাষ নিধন কারী ওষুধ প্রয়োগ করে তাদের প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে দুর্বৃত্তরা।

সরেজমিনে গিয়ে দেখা যায় দেলোয়ার গাজী শীতকালীন সবজি চাষের জন্য ৬ ফুট প্রস্থ ও ৩০০ ফিট দৈর্ঘ্যের একটি বিজতলা প্রস্তত করে ফুল কপির চারা উৎপাদন করে। বিজতলায় প্রায় আনুমানিক ৪০ হাজার চারা বিক্রি এবং ক্ষেতে রোপন করার উপযোগী হয়। ফলে তিনি চারা রোপনের জন্য প্রায় ২ বিঘা জমি প্রস্তুত করেন। হঠাৎ পুর্ব শত্রুতার জেরে রাতের আধারে সমস্ত চারায় ঘাষনিধন কারী ওষুধ প্রয়োগ করে ধ্বংস করে দেয় দুর্বৃত্তরা। কৃষক দেলোয়ার বলেন এই চারা রোপন করে আমি এই মৌসুমে পাঁচ লক্ষাধিক টাকা আয় করতে পারতাম তাই এই জঘন্যতম অপরাধ যারা ঘটিয়েছেন তাদের দৃষ্টান্ত মুলুক শাস্তি কামনা করছি।

অপর দিকে ঐ একই রাতে পার্শ্ববর্তী সবজি ক্ষেত আবুল মোল্লা ও হাসান হাং এর, লাল শাকের ক্ষেতেও ওষুধ প্রয়োগ করে লালশাক সহ বিভিন্ন ধরনের সবজির চারার বিজতলা ধ্বংস করে দেয় এতে করে আবুল মোল্লা প্রায় লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখিন হয় তাই তিনিও অপরাধীর দৃষ্টান্ত মুলুক শাস্তি কামনা করেন।

এ বিষয়ে ইউনিয়ন কৃষি কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি ক্ষতিগ্রস্ত ক্ষেত এবং বিজতলা পরিদর্শন করেছি উপজেলা কৃষি কর্মকর্তার সাথে কথা বলে তাদের প্রণোদনা দেয়ার চেষ্টা করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।