ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে ৮ মাস ২৯ দিন পর করোনাবিহীন একদিন।

তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
জানুয়ারি ৬, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ বিভাগে ৮ মাস ২৯ দিন পর করোনাবিহীন একদিন হল আজ।

করোনা সংক্রমণের পর দীর্ঘ প্রায় ৯ মাস পর প্রথমবারের মত নতুন করে সংক্রমণবিহীন একটি দিন পার করেছে ময়মনসিংহবিভাগবাসী।
অর্থাৎ আজকের এই দিনে ময়মনসিংহের কেউ নতুন করে করোনা আক্রান্ত হয়নি। জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান আজ বুধবার ( পিসিআর ল্যাবে ১২২ জনের করোনার নমুনা পরীক্ষার পর কারো করোনার উপস্থিতি ধরা পড়েনি। ৮ মাস ২৯ দিন পর করোনামুক্ত দিন পার করার নতুন রেকর্ড স্পর্শ হয়েছে। এর ফলে করোনার বিস্তার রোধ এবং প্রাদুর্ভাব কমে আসতে শুরু করেছে। এছাড়াও গত ৪ জানুয়ারি ১২৫ জনের নমুনায় ৪ জন এবং ৫ জানুয়ারি ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়।
ময়মনসিংহে প্রথম করোনা সংক্রমণের খবর পাওয়া যায় গত বছরের ৮ এপ্রিল। এরপর থেকে প্রতিদিনই করোনা সংক্রমণের ঘটনা ঘটনা ঘটেছে।
সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য অনুযায়ী বুধবার পর্যন্ত জেলায় ৪৬ হাজার ৪৫টি নমুনা পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৪৩৫ জন করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৪ হাজার ৫০ জন সুস্থ হয়েছেন এবং ৫৩ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে ৩৩২ জন আইসোলেশনে রয়েছেন। আইসোলেশনে থাকা রোগীদেরকে সুস্থতার প্রচেষ্টা অব‍্যাহত রহেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।