ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

করোনায় প্রান গেলো ভাষাসৈনিক সমেলা রহমান

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২২, ২০২১ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

করোনা ভাইরাস (কোভিড)-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেলেন ভাষাসৈনিক সমেলা রহমান (৮৩) বৃহস্পতিবার (২২ জুলাই) বেলা ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।
ভাষা সংগ্রামী সমেলা রহমান ১৯৫২ সালে ছিলেন নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। সে সময়ে তিনি পর্দার শৃঙ্খলা ভেঙ্গে নীলফামারীর ভাষা আন্দোলনে প্রেক্ষাপটে অনন্য অবদান রাখেন তিনি।
মৃত্যুকালে তিনি চার মেয়ে তিন ছেলে রেখে গেছেন। আজ বাদ আছর শহরের কেন্দ্রীয় কবরস্থানে তার জানাজা শেষে সেখানে দাফন সম্পন্ন হয়।
মরহুমার ছোট ছেলে সুমন রহমান জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তার মা সমেলা রহমান ৭ জুলাই অসুস্থতা বোধ করলে র‌্যাপিট এন্টিজেন টেস্টে করোনাভাইরাস ধরা পরে। বাড়িতে রেখে তার চিকিৎসা চলছিল। ১৩ জুলাই অবস্থার অবনতি হলে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।