ঢাকাশনিবার , ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু।।

কলাপাড়া উপজেলা প্রতিনিধি
আগস্ট ১৭, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীর কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। কলাপাড়া পৌরসভা এলাকার পানি,পয়ঃনিস্কাশন ও স্বাস্থ্যবিধি সহ ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে এ টেকনিক্যাল প্রশিক্ষণ শুরু হয়। মঙ্গলবার সকালে কলাপাড়া পৌরসভার হল রুমে ১৫ জন উদ্যোক্তাদের নিয়ে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি/আশা) নেদারল্যান্ড ভিত্তিক দাতা সংস্থা সিমাভীর আর্থিক সহযোগিতায় নিউ এরিয়া ওয়াশ এসডিজি ওয়াই এসপি বাংলাদেশ প্রকল্পের আওতায় কলাপাড়া পৌরসভা এলাকায় পানি, পয়ঃনিষ্কাশন ও স্বাস্থ্যবিধি বিষয়ে উদ্যোক্তা তৈরীর মাধ্যমে বেসরকারি খাতকে সম্পৃক্ত করে নারী, শিশু, কিশোর-কিশোরী ও সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠির ওয়াশ বিষয়ে টেকশই উন্নয়নের জন্য কাজ করছে।
প্রথমদিন তত্ত্বীয় বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর ট্রেনিং অফিসার মো. আ. কুদ্দুস সরকার। প্রশিক্ষন উদ্ভোদন করেন, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার। এসময় উপস্থিত ছিলেন, কলাপাড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী ধ্রব লাল দত্ত বনিক, আশা’র শাখা ব্যবস্থাপক মো. ফারুক হোসেন সহ অন্যান্যরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।