ঢাকাসোমবার , ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

admin
অক্টোবর ২৯, ২০২১ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : রুখে দাঁড়াও সাম্প্রদায়িক অপশক্তি এ শ্লোগানকে সামনে রেখে কেন্দ্রীয় কমিটির নির্দেশে সারাদেশের ন্যায় জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।
শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে শহরের বাজার ষ্টেশন চত্বরে মুক্তির সোপান এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি জান্নাত আরা তালুকদার হেনরী।
উক্ত মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিকনেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। এ সময় বক্তরা বলেন, একটি স্বাধীন দেশে ধর্মে পরিচয়ে নাগরিকত্ব পরিচয় হয়না। বাংলা হিন্দু বাংলার বৌদ্ধ, বাংলার খ্রিস্টান, বাংলার মুসলমান, আমরা সবাই বাঙ্গালী।

যুদ্ধে সনাতন ধর্মাবলম্বীরাও সম-অংশীদার। সকল ধর্মের লোকই এই রাষ্ট্রের নাগরিক। দেশ উন্নয়নে বাধা সৃষ্টির মূল ভুমিকা হলো সাম্প্রদায়িক হামলা। কিছু কুচক্রী মহল এই পন্থায় দেশে নাশকতা সৃষ্টির অপচেষ্টা করছে। সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষনার দ্রুত বাস্তবায়ন করে কঠোর হস্তে এই কুচক্রী মহলকে চিহ্নিত করে দোষী ব্যক্তিদের আটক করে দ্রুত বিচারকার্য সম্পাদন করার আহবান জানান।

উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ প্রেস ক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি হেলাল আহমেদ, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক নুর আলম হীরা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দীলিপ গৌড়, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সন্তোস কুমার কানু, আনন্দ ধারার সভাপতি কার্তিক বর্মন সহ অনেকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।