ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কাজিপুরে মোহাম্মদ নাসিম মহিলা কলেজ’র দ্বিতল ভবনের উদ্বোধন

admin
অক্টোবর ৩০, ২০২১ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

কাজিপুর প্রতিনিধি : কাজিপুরে প্রস্তাবিত মোহাম্মদ নাসিম চালিতাডাংগা মহিলা ডিগ্রি কলেজের দ্বিতল ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার চালিতাডাংগা ইউনিয়নের প্রস্তাবিত মোহাম্মদ নাসিম চালিতাডাংগা মহিলা ডিগ্রি কলেজের নিজস্ব অর্থায়নে নির্মিত দোতলা ভবনের শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ-১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

এ সময় তিনি বলেন, প্রয়াত জননেতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিম কাজিপুর উপজেলা কে শিক্ষা সমৃদ্ধ উপজেলা গড়ে তোলার অনেক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করে জনগনের কর্মসংস্থানের ব্যবস্থা করে গেছেন। শিক্ষা সহজলভ্যতা ও কর্মসংস্থানসৃষ্টির পাশাপাশি অবকাঠামো উন্নয়ন অর্থনীতি অগ্রগতির অগ্রযাত্রা কাজিপুর কে সারা বাংলাদেশে পরিচিত করে গেছেন। তিনি যদি কাজিপুরের হাল না ধরতেন, তাহলে কাজিপুর অনেক আগেই যমুনার গর্ভে বিলীন হয়ে যেত।

তিনি আরও বলেন, বর্তমান সরকার নারী শিক্ষার অধিক গুরুত্ব দিচ্ছে। বাংলাদেশের প্রত্যেকটি মানুষকে আন্তর্জাতিক নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে।প্রতিষ্ঠানের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে বলেন, এটাই কাজিপুরে প্রথম প্রতিষ্ঠান, যা মোহাম্মদ নাসিমের স্মৃতি ধরা রাখার জন্য তার নামে প্রতিষ্ঠান করার প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। আমি তাতে সাধুবাদ জানাই। প্রতিষ্ঠানের কল্যাণে আমার সহযোগিতার কোন কমতি থাকবে না। আমি সার্বক্ষনিক এ প্রতিষ্ঠানের পাশে আছি। তিনি শিক্ষার ভালো ফলাফল অর্জন করে দেশের সেরা বিদ্যাপিঠ হিসেবে গড়ে তুলতে সকলকে আহবান জানান এবং নিজের সহযোগিতা অব্যহত রাখার আশা ব্যক্তকরেন উপজেলা নির্বাহী অফিসার অত্র কলেজের নব মনোনীত সভাপতি জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে স্বাগতিক বক্তব্য রাখেন অত্র কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ ফজলুল হক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন, কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলহাজ্ব খোসলেহাজ উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, ইউনিয়ন আঃলীগের সভাপতি ও দাতা সদস্য আব্দুল মজিদ বাদশা তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার প্রমুখ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক রন্জু তরফদার। এছাড়াও উপস্থিত ছিলেন কাজিপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান ও কলেজ ম্যানেজিং কমিটির সদস্য টি এম আতিকুর রহমান নান্নু, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সাধারন সম্পাদক আলি আসলাম, ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, বিভিন্ন ইউনিয়ন আঃলীগের সভাপতি, সাধারন সম্পাদক বৃন্দ কলেজ ব্যবস্থাপনা কমিটি অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলীসহ এলাকার গনমান্য ব্যক্তিবর্গ।

কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফজলুল হক জানান, কলেজের নিজস্ব বিভিন্ন ফান্ড একত্রিত করে ১৬ লক্ষ টাকা ব্যায়ে দোতলা ভবন ও সামনের প্রবেশদ্বার গেট করা হয়েছে। সরকারি বা এমপি মহোদয় এর সার্বিক সহযোগিতা পেলে অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করে অত্র কলেজ কে কাজিপুরের মধ্যে একটি মডেল কলেজ হিসেবে স্থান করে নিতে পারবো বলে আমার দৃঢ় বিশ্বাস।

তিনিএ প্রতিষ্ঠানের নাম মোহাম্মদ নাসিম চালিতাডাংগা মহিলা কলেজ সংশোধনে এমপি মহোদয় এর হস্তক্ষেপ কামনা করেন। কলেজের অগ্রগতির জন্য সকল কে অত্র প্রতিষ্ঠানের প্রতি নজর রাখতে আহবান জানান। অনুষ্ঠান টি পরিচালনা করেন অত্র কলেজে প্রদর্শক মোঃ জাহাঙ্গীর আলম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।