ঢাকারবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় যুব দিবসে আলোচনা সভা সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ

admin
নভেম্বর ১, ২০২১ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : জাতীয় যুব দিবস পালন উপলক্ষে “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগান কে সামনে রেখে সিরাজগঞ্জে জাতীয় যুব দিবসে আলোচনা সভা সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (১নভেম্বর) সকাল ১১ টায় যুব উন্নয়ন হল রুমে জাতীয় যুব দিবস ২০২১ উপলক্ষে অনুষ্ঠানের শুরুতে প্রবিত্র ধর্মগ্রন্থ কোরআন থেকে পাঠ করেন ডাটা এন্ট্রি অপারেটর মো. জামাল উদ্দিন। আলোচনা সভা সনদপত্র ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে ৫ জন প্রশিক্ষণার্থীদের হাতে চেক তুলেদেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক সিরাজগঞ্জ ড. ফারুক আহাম্মদ।
জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, আত্মকর্মসংস্থান ও দক্ষতা অর্জনের ফলে যুব উন্নয়নের প্রশিক্ষণ মাধ্যমের বাংলাদেশের যুবকরা প্রতি নিয়ত উন্নয়নের ভূমিকা রাখছেন।

যুব সমাজ হচ্ছে বাংলাদেশের সম্পদ এ সম্পদ দিয়ে উন্নত সমৃদ্ধি গড়ে তোলা সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ২০৪১ সালের উন্নয়নের যে রুপ রেখা দিয়েছেন সেটা বাসতবায়ন করতে হলে একমাত্র পারে আমাদের দেশের এই যুবকরা কারন তারা হচ্ছে তারণ্যর প্রতিক।

যুব উন্নয়নের প্রশিক্ষণ কোর্স এর মাধ্যমে নারী উদ্যোক্তারা আরো এগিয়ে যাওয়া সম্ভবনা রয়েছে। বাংলাদেশের নারীদের ক্ষমতায়ন ও দেশের দক্ষতা অর্জনের বৃদ্ধি লক্ষে নারীরা পারেন দেশ ও জাতির কল্যাণ ময় অংশিদার। এজন্য নারী ও পুরুষ আমাদের সকলের এক সাথে কাজ করে সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করতে হবে।

আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক মো. শরীফুল ইসলাম, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো অর্ডিনেটর মো: ইকবাল হোসেন। সহকারী যুব উন্নয়ন অফিসার মো. মহশীন আলী তালুকদারের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সাইদুল ইসলাম মোগল, মো. আহসান হাবীব তালুকদারসহ প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।