ঢাকাসোমবার , ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষ্যে ইসলামিয়া সরকারি কলেজের আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

admin
নভেম্বর ২, ২০২১ ৮:১৮ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) ১৪৪৩ হিজরি উদযাপন উপলক্ষ্যে ইসলামিয়া সরকারি কলেজের আয়োজনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

২ অক্টোবর সকাল ১০ টায় ইসলামিয়া সরকারি কলেজ মিলনায়তনে বাংলা বিভাগের প্রভাষক কাজী মেরাজুল জান্নাতের সঞ্চালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান।
প্রধান অতিথি হিসেবে অত্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এস.আই.এম.এ রাজ্জাক বলেন; হযরত মুহাম্মদ (স.) এর জীবনাদর্শ থেকে শিক্ষা গ্রহন করলে অসাম্প্রদায়িক সমাজ গঠন করা সম্ভব।
তিনি আরো বলেন, মহানবী হযরত মুহাম্মদ (স.) কখনো সাম্প্রদায়িক ছিলেন না,যার যার ধর্ম তাকে তাকে পালন করার স্বাধীনতার কথা বলে গেছেন।

তিনি আরো বলেন, নবীজি কখনো কোন ধর্মের মানুষের সাথে খারাপ ব্যবহার করেননি এবং তিনি সকল ধর্মের,ভাষার,দলের মানুষের সাথে ভালো ব্যবহার করার কথা বলে গেছেন।তিনি আরো বলে গেছেন, যে ব্যক্তি মানুষকে সাম্প্রদায়িকতার দিকে আহবান করবে সে আমাদের দলভুক্ত নয়।যে এমন সাম্প্রদায়িকতার কারণে মৃত্যুবরণ করবে সেও আমাদের দলভুক্ত নয়।
তাই তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (স.) এর জীবনী থেকে শিক্ষা নিয়ে অসাম্প্রদায়িক সমাজ গঠনের কথা বলেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক অত্র কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রধান ড. মুহাম্মদ মুনিরুজ্জামান বলেন ; মহানবী হযরত মুহাম্মদ (স.) বলেন, যে ব্যক্তি জাতীয়তা বা ভাষার ভিত্তিতে অন্যকে সাহায্য করে এবং দল,গোত্র,বংশের ভিত্তিতে অন্যকে সাহায্য করতে গিয়ে মারা যায় সে জাহেলিয়াতের মৃত্যু বরণ করলো। যে উম্মতের বিরুদ্ধে অস্ত্র উঠিয়ে ভালোমন্দ সকল কে হত্যা করে থাকে সে মুসলিম উম্মাহর অন্তর্ভুক্ত নয়।

তিনি আরো বলেন, যেখানে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দ্ব্যর্থহীন ভাষায় ঘোষণা করেছিলেন, ভাষা,বর্ণ ও গোত্রের ভিত্তিতে কারো উপর কারো প্রাধান্য নেই।উক্ত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ জাহাঙ্গীর হেলাল তালুকদার,আরবী বিভাগের প্রধান ড. মোঃ মাহফুজুর রহমান,ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান মোঃ লুৎফর রহমান, অর্থনীতি বিভাগের প্রধান শাহীন কবীর,দর্শন বিভাগের প্রধান আলহাজ্ব আজহারুল ইসলাম,সহকারী অধ্যাপক মোঃ সাখাওয়াত হোসেন, অর্থনীতি বিভাগের প্রভাষক এম.এম.ইফতেখার উল বাশার প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।