ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচন মেরিনা জাহান কবিতা বিপুল ভোটে বিজয়ী

যুগের কথা প্রতিবেদক
নভেম্বর ২, ২০২১ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

শাহজাদপুর প্রতিনিধি : জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা (নৌকা) কে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

তিনি পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল) পেয়েছেন ৫৩৫ ভোট। মঙ্গলবার রাত সোয়া ৯টায় রিটার্নিং অফিসার ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম আনুষ্ঠনিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ১৬০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ফলাফল ঘোষণায় উপস্থিত ছিলেন ইউএনও শাহ মোঃ শামসুজ্জোহা।

জানা গেছে, উপনির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রাথী অ্যাডভোকেট হুমায়ূন কবির (মোটরগাড়ী)। শাহজাদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত সিরাজগঞ্জ – ৬ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন। উল্লেখ্য এই আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন করোনায় আক্রান্ত হয়ে গত ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করায় আসনটি শূণ্য হয়।
এদিকে, সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের র্প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা বেসরকারিভাবে নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন মহল তাকে অভিনন্দন জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।