ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

জেলা প্রশাসনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

যুগের কথা প্রতিবেদক
নভেম্বর ৩, ২০২১ ৮:৫৮ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : সিরাজগঞ্জে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে। বুধবার সকালে শহীদ এম. মুনসুর আলী অডিটোরিয়ামে শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এ দিনটি। ১৫ আগস্ট নির্মম হত্যাকান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এ এইচ এম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন এম মনসুর আলীকে এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

এ দিনটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ৩ রা নভেম্বর সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবকের মধ্যে দিয়ে এ দিবস পালিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, এন এস আই’র যুগ্ন-পরিচালক আবু তাহের মোহাম্মদ পারভেজ, জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে. এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ তালুকদার, উপ-পরিচালক স্থানীয় সরকার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, এ্যাড. বিমল কুমার দাস, এসাহাক আলী, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, ওসি নজরুল ইসলাম, এ্যাড. কাজী সেলিনা পারভীন পান্না, ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সাবেক কমান্ডার শফিকুল ইসলাম শফি, বীর মুক্তিযোদ্ধা সোরহাব আলী, আ’লীগ নেতা আহসান হাবীব এহসান, আসাদউদ্দিন পবলু, জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন ও বিভিন্ন কর্মকতা কর্মচারীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।