ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে গণপরিবহন বন্ধ, যাত্রীদের চরম ভোগান্তি

admin
নভেম্বর ৫, ২০২১ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও সব ধরনের গণপরিবহন ও পণ্য পরিবহন বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে মালিক ও শ্রমিকরা।

শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে সিরাজগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে ও বাস কাউন্টার থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। এদিকে, বাস বন্ধ থাকায় বাসটার্মিনাল এসে যাত্রীদের ফিরে যেতে দেখা যায় । নিদিষ্ট গন্তব্যে পৌছাতে না পেরে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

সরজমিনে, বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যাত্রীবাহী বাস বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন বিশেষ করে সিএনজি, রিকশা ও মোটরসাইকেল চলছে। তবে ভাড়া চাওয়া হচ্ছে তিন-চার গুণ। ফলে বাধ্য হয়েই বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের।
এদিকে সিরাজগঞ্জ ট্রাক স্ট্যান্ড থেকেও কোন ট্রাক, ক্যাভার্ড ভ্যান পন্য পরিবহন বন্ধ রেখে শ্রমিকরা কর্ম বিরতি পালন করছে।
বাস কাউন্টারে আসা কয়েকজন ভুক্তভোগী যাত্রী জানান, এর আগেও দেশে ধর্মঘট চলেছে তবে এবারের চিত্র অন্যবারের তুলনায় অনেকটা আলাদা। হঠাৎ করে গণপরিবহন বন্ধ হয়ে যাওয়াতে তাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।ভুক্তোভোগীরা আরো জানান, ভাড়া বাড়লে সাধারণ মানুষের ওপর খড়্গ নেমে আসবে। এমনিতেই করোনাকালে বহু মানুষ কর্ম হারিয়ে অভাব-অনটনে জীবন কাটাচ্ছে। এর একটা প্রতিকার হওয়া প্রয়োজন ।

এদিকে শ্রমিক ইউনিয়নের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা বলেন, তেলের দাম স্থিতিশীল না রাখলে সরকারকে ভাড়া বৃদ্ধি করে দিতে হবে তা হলে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট চলমান থাকবে ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।