ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে ১৭টি ইউপি নির্বাচনে ১৬টিতে আওয়ামীলীগ ১টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

admin
নভেম্বর ১২, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক: ১১নভেম্বর সারাদেশে দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে সিরাজগঞ্জের দুই উপজেলায় ১৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

যারমধ্যে চেয়ারম্যান পদে ১৬টিতে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীরা এবং ১টিতে বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার রাত ১টার পর উপজেলা অফিসে ফলাফল ঘোষনা করা হয় বলে সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. আজিজার রহমান জানান।

এরমধ্যে, সদর উপজেলায় , রতনকান্দিতে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন, ছোনগাছায় মোহাম্মদ আলী জিন্নাহ ও সয়দাবাদে বর্তমান চেয়ারম্যান নবীদুল ইসলাম।আওয়ামীলীগ মনোনীত এই তিন প্রার্থীর প্রতিদ্বন্দ্বী না থাকায় তাদেরকে আগেই বিজয়ী ঘোষণা করা হয়

বেসরকারী ভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী বাকী পাঁচ ইউপিতে, বাগবাটি আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ২৬ হাজার ১১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান ডেভিট মোটর সাইকেল প্রতিকে পেয়েছেন ২ হাজার ৭৯ ভোট।

খোকশাবাড়িতে নৌকা প্রতিকে আওয়ামীলীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা ১০ হাজার ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মনজুর রহমান বকুল আনারস প্রতিকে পেয়েছেন ৫ হাজার ৪৩৯ ভোট।

শিয়ালকোলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিম রেজা ১৫ হাজার ৪১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম মঞ্জু মোটর সাইকেল প্রতিকে পেয়েছেন ৫ হাজার ৯৯০ ভোট।

কালিয়া হরিপুরে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুস সবুর শেখ নৌকা প্রতিকে ১১ হাজার ৯০৪ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান ঘোড়া প্রতিকে পেয়েছেন ১১ হাজার ৯৪ ভোট।

বহুলীতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ফরহাদ হোসেন আনারস প্রতিকে ৬ হাজার ১৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের প্রার্থী মনজুরুল ইসলাম মঞ্জু ৫ হাজার ৯৯০ ভোট।

রায়গঞ্জ উপজেলার ৯ টিতেই আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীরা জয়লাভ করেছেন।

বৃহস্পতিবার গভীর রাতে উপজেলা অফিসে ফলাফল ঘোষনা করা হয় বলে রায়গঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান।

এদের মধ্যে চেয়ারম্যান পদে,ধামাইনগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রাইসুল হাসান তালুকদার সুমন, ধানগড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মীর ওবায়দুল মাসুম ও ব্রহ্মগাছা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান গোলাম সরওয়ার লিটন আওয়ামীলীগ মনোনীত এই তিন প্রতিদ্বন্দ্বী না থাকায় তাদেরকে আগেই বিজয়ী ঘোষণা দেওয়া হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী বাকী ৬ ইউপির মধ্যে নলকা ইউপিতে আওয়ামীলীগ মনোনীত আবুবকর সিদ্দিক নৌকা প্রতিকে ৯১০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল জব্বার সরকার পেয়েছেন (চশমা) ৭৮১১ ভোট।

পাঙ্গাশীতে আওয়ামীলীগ মনোনীত রফিকুল ইসলাম নান্নু নৌকা প্রতিকে ৮৬০১ ভোট পেয়ে জিতেছেন। নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন সেখ (মটরসাইকেল) পান ৭৬৭৫ ভোট।

চান্দাইকোনায় আওয়ামীলীগ মনোনীত আব্দুল হান্নান খান নৌকা প্রতিকে ২২ হাজার ২৭৬ ভোট পেয়ে টানা তৃতীয় বারের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আজমল আকন্দ (আনারস) পেয়েছেন ৯৪৩ ভোট।

ধুবিলে আওয়ামীলীগ মনোনীত মিজানুর রহমান রাসেল নৌকা প্রতিকে ৫৭১৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র হাসান ইমাম তালুকদার সহন (আনারস) পেয়েছেন ৫০২৭ ভোট।

ঘুড়কায় আওয়ামীলীগ মনোনীত জিল্লুর রহমান তালুকদার নৌকা প্রতিকে ১৬৬৮০ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র আবু তালেব আকন্দ পেয়েছেন ৪৭৯৩ ভোট।

সোনাখাড়ায় আওয়ামীলীগ মনোনীত আবু হেনা মোস্তফা কামাল রিপন নৌকা প্রতিকে ৮০৫৩ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিদ্রোহী প্রার্থী আমজাদ হোসেন ছানা ঘোড়া প্রতিকে পেয়েছেন ৬ হাজার ৪২২ ভোট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।