ঢাকাবৃহস্পতিবার , ২৫শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. কামারখন্দ
  8. খেলাধুলা
  9. চাকরি-বাকরি
  10. জাতীয়
  11. নাগরিক সংবাদ
  12. পাঁচমিশালি
  13. বরিশাল বিভাগ
  14. বাংলাদেশ
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

এশিয়ান আরচারিতে প্রথম পদক জিতল বাংলাদেশ

admin
নভেম্বর ১৭, ২০২১ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা ডেস্ক : এশিয়ান আরচারিতে প্রথম পদক জিতে ইতিহাস গড়লেন বাংলাদেশের তিন আরচার দিয়া সিদ্দিকি, নাসরিন আক্তার ও বিউটি রায়। বাংলাদেশ আরচারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্র“পের পৃষ্ঠপোষকতায় চলমান ২২তম এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপস-২০২১ এর ৫ম দিনে আজ প্রথম পদকের দেখা পেয়েছে বাংলাদেশ। এশিয়ান আরচারিতে বাংলাদেশের প্রথম পদক।

সকালে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ভিয়েতনামের খেলোয়াড়দের ৫-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের তিন আরচার দিয়া-নাসরিন-বিউটি।
প্রথম পদক জয়ের পর দিয়া বলেন, ‘আমাদের আত্মবিশ্বাস ছিল যে, আমরা পারব, আমাদের তিন জনের মধ্যে একটা আত্মবিশ্বাস ছিল। আমরা অনেক খুশি যে এশিয়ান চ্যাম্পিয়নশিপের মত আসরে এই প্রথম ব্রোঞ্জ মেডেল এলো। আপনারা জানেন যে আমরা ফাইনালে গেছি এবং তিনজনের হাতেই ব্রোঞ্জ মেডেল উঠল।’উল্লেখ্য, এর আগের দিন মিশ্র দলগত ইভেন্টে রুবেলের সঙ্গে ফাইনালে উঠেছে দিয়া।

বিউটি তার প্রতিক্রিয়ায় বলেন, ‘ম্যাচের আগে যখন অনুশীলন করছিলাম তখন আমার চেস্ট গার্ডে সমস্যা হচ্ছিল তখন কোচের দিকে তাকিয়েছিলাম। কোচ আমাকে বলে, ভয় পাওয়ার কিছু নেই, এখনো সময় আছে। চেস্ট গার্ড চেঞ্জ করে আবার মারো। আত্মবিশ্বাস কোচের কাছ থেকেই আমরা পাই, কোচ সাহস না দিলে আমরা সাহস হারিয়ে ফেলি। কোচের মুখ দেখলেই আসলে আমরা বুঝতে পারি যে, ভাল করব ও সাফল্য অর্জন করব।’

নাসরিন বলেন, ‘আমরা এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক জিতলাম। আমরা টানা এক বছর অনুশীলন করেছি, কোন ছুটিতে ছিলাম না। শুধু ম্যাচ আর অনুশীনে নজর দেওয়ায় এখানে তিন জনই ভাল করতে পেরেছি।’শুক্রবার সকালে মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে কোরিয়ার বিপক্ষে সোনার লড়াইয়ে নামবে বাংলাদেশ।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।