ঢাকারবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুরে চার দিনব্যাপী নির্বাচনী প্রশিক্ষণের উদ্বোধন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
নভেম্বর ২৩, ২০২১ ৮:৫৫ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ২০২১ উপলক্ষে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের নিয়ে চার দিনব্যাপী নির্বাচনী প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা নির্বাচন অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে বিরামপুর আর্দশ হাইস্কুলে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে নির্বাচনী প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা নির্বাচন অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক, বিশেষ অতিথি বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার একেএম ওয়াহিদুন্নবী, অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, উপজেলা নির্বাচনী অফিসার মেরাজ হোসেনের, নবাবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আতাউল হক, হাকিমপুর উপজেলা নির্বাচন অফিসার শফিউদ্দিন আকন্দ, বোচাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আফরোজ, প্রধান শিক্ষক সাইদুর ইসলাম প্রমুখ।
বিশেষ অতিথি একেএম ওয়াহিদুন্নবী, বলেন,’ দলীয় ও স্বতন্ত্র প্রার্থী বলতে কিছু নেই। সকল প্রার্থীর জন্য আইন সমান। নির্বাচন হবে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ। কোন ধরণের বল প্রয়োগ, বিশৃঙ্খলা, অনিয়ম ও জালিয়াতি বরদাস্ত করা হবে না। কেউ আইন হাতে তুলে নিলে, কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা একটি দৃষ্টান্তমূলক নির্বাচন উপহার দিতে চাই। এজন্য সকল প্রার্থী ও তাঁদের সমর্থকদের সহযোগিতার কোন বিকল্প নেই।’
প্রধান অতিথি শাহিনুর ইসলাম প্রামানিক বলেন, উপজেলার ৭টি ইউনিয়নে যাতে শতঃস্ফূর্ত ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। তিনি আরও বলেন, নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি ও মোবাইলটিম সার্বক্ষনিক কাজ করে যাবে। ভোটারগণ নিরর্বিগ্নে ভোট প্রদান করে তাঁরা যেন বাড়ি ফিরে যেতে পারে এ ব্যপারে তাঁদের কঠোর নজরদারি থাকবে।
বিরামপুর উপজেলা নির্বাচনী অফিসার মেরাজ হোসেন জানান, উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র ১নং মুকুন্দপুর ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। আর বাঁকি ৬টি ইউনিয়নে ব্যলোটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।