ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

যুগের কথা ডেস্ক
নভেম্বর ২৫, ২০২১ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা ডেস্ক : দেশে শীতের শহর হিসেবে পরিচিত ও চা শিল্প এলাকা শ্রীমঙ্গল উপজেলাজুড়ে এখন শীতের আমেজ বিরাজ করছে। যদিও দিনের বেলায় কিছুটা গরম অনুভুত হচ্ছে। সন্ধ্যা নামার সাথে সাথে গোটা উপজেলায় অনুভুত হচ্ছে শীত। বিশেষ করে চা-বাগানগুলোতে শীত কিছুটা বেশি অনুভুত হচ্ছে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্র শ্রীমঙ্গলে বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। গত শনিবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গলে চলতি শীত মৌসুমে এখন পর্যন্ত ১৩ ডিগ্রিই সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড হলো। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারি জাহেদুল ইসলাম মাসুম এ তথ্য জানিয়েছেন।

শীতের আগমনী বার্তার সাথে সাথে বদলে যাচ্ছে এখানকার প্রকৃতির রুপ। ভোরে সবুজ ঘাসে জমছে শিশির কণা। হালকা কুয়াশাও পড়ছে। কয়েকদিনের মধ্যে শ্রীমঙ্গল উপজেলার বিল, হাওর, চা-বাগান  লেকগুলো অতিথি পাখিতে  ভরে উঠবে। অতিথি পাখির কিচির-মিচিরে মুখরিত হয়ে উঠবে বাইক্কা বিলসহ বিল-ঝিল, হাওর ও চা-বাগান লেকগুলো। পর্যটক, দর্শনার্থী আর ভ্রমনপিপাসুদের পদভারে মুখর হয়ে উঠবে এলাকাগুলো। হাজারো পর্যটকের ভিড়ে মুখরিত থাকবে শ্রীমঙ্গল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।