ঢাকামঙ্গলবার , ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজেন পাবনায় নিউক্লিয়ার ডে উদযাপিত

পাবনা প্রতিনিধি
ডিসেম্বর ১, ২০২১ ১২:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে ‘নিউক্লিয়ার ডে-২০২১’ পালিত হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী আয়োজনের শুরুতে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।
এরপর প্রকল্প এলাকায় বের করা হয় র‌্যালি। র‌্যালি শেষে প্রকল্পের কার্যক্রমের উপর ভিডিও চিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, রূপপুর প্রকল্পে যারা কাজ করছেন, তারা নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধা। জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার কারণেই বাংলাদেশ আজ পরমাণু বিশ্বে পদার্পন করেছে। যে কারণে সারা বিশ্বে বাংলাদেশের সম্মান আজ অনন্য উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে।
বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর। এসময় আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলী হেসেন, নিউক্লিয়ার সেফটি এন্ড সিকিউরিটি সেলের সমন্বয়কারী বিগ্রেডিয়ার ইউসুফ, রূপপুর প্রকল্পের রাশিয়ান পার্টের প্রকল্প পরিচালক আলেক্সি ডেইরী, প্রকল্পের অর্থ বিভাগের প্রধান অলোক চক্রর্বত্তী, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েসসহ মন্ত্রণালয়, প্রকল্প ও ঠিকাদারী প্রতিষ্ঠানের বিজ্ঞানী এবং কর্মকর্তারা। এছাড়াও বিকেলে খেলাধূলা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।