ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিলে পরিবর্তন

ঢাকা অফিস
ডিসেম্বর ১, ২০২১ ১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিলে আংশিক পরিবর্তন আনা হয়েছে। এই ধাপের ভোট গ্রহণের তারিখ ঠিক রেখে অন্যান্য দিনক্ষণে পরিবর্তন আনা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ তথ্য জানান।
মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকালে কমিশন সভা শেষে পঞ্চম ধাপের ইউপি ভোটের পুন:তফসিলের কথা জানান তিনি। এর আগে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় ভোটের তারিখ অনুমোদন দেওয়া হয়। তিনি জানান, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ সময় ৭ ডিসেম্বরের পরিবর্তে ৯ ডিসেম্বর, বাছাই ৯ ডিসেম্বরের পরিবর্তে ১২ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৫ ডিসেম্বরের পরিবর্তে ১৯ ডিসেম্বর করে পুনঃতফসিল করা হয়েছে।
ইসি সচিব জানান, ভোটের তারিখ আগের ঘোষিত ৫ জানুয়ারি বহাল রাখা হয়েছে।
গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি ইউপিতে এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১০০০ ইউপিতে ভোট হয়। এছাড়া চতুর্থ ধাপে ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।