ঢাকাশুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রায়গঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত

রায়গঞ্জ প্রতিনিধি
ডিসেম্বর ১, ২০২১ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

রায়গঞ্জে ২০২১-২২ অর্থ বছরের খরিপ /২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় পাটবীজ উৎপাদনে স্থাপিত প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়। গত সোমবার (২৯ নভেম্বর) বিকাল উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রায়গঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আবু হানিফ।
মাঠ দিবস অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের কর্মকর্তা আ জ ম আহসান শহীদ সরকার, রায়গঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ ভারপ্রাপ্ত অফিসার মমিনুল ইসলাম, সফল চাষী ও পাটবীজ উৎপাদনকারী শামীম আক্তার উপসহকারী কৃষি কর্মকর্তা জুলফিকার আলী। মাঠ দিবস অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা জহুরুল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পাটের সোনালী সুদিন ফিরিয়ে আনার জন্য আমাদের আবারো পাট চাষে ঝুঁকতে হবে। বর্তমান কৃষি বান্ধব সরকার সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনার জন্য পাট চাষে প্রণোদনা দিয়ে যাচ্ছে। পাট পরিবেশ বান্ধব, তাই আসুন আমরা সবাই মিলে পলিথিন পরিহার করি পাটজাত পণ্য ব্যবহার করি। মূল অনুষ্ঠানের আগে অতিথিগণ সবাই মিলে শামীম আকতারের চাষকৃত পাটবীজ ক্ষেত পরিদর্শন করেন। অনুষ্ঠানে অত্র ব্লকের কয়েকশত কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।