ঢাকাশুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধী দিবস আজ

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ২, ২০২১ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সারা বিশ্বের মতো বাংলাদেশেও আজ শুক্রবার (৩ ডিসেম্বর) পালিত হবে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস। করোনা অতিমারী পরবর্তী টেকসই বিশ্ব গড়তে প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ ও নেতৃত্বের গুরুত্ব বিবেচনা করে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ’। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচেনা করে এ বছর দিবসটি অনাড়ম্বরভাবে পালিত হবে।
সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং এর অধীন প্রতিষ্ঠানগুলো দেশব্যাপী এ দিবসটি যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্যপূর্ণ পরিবেশে পালন করবে। দিবসটি উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কদ্বীপগুলো সজ্জিতকরণ এবং ভার্চুয়াল মাধ্যমে আলোচনা সভার আয়োজন করা হবে। জেলা পর্যায়ে এ দিবসটি পালন করার লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশনাপত্র দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।