ঢাকাশুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে বিভাগীয় জোর শুরু

শাহীন রেজা
ডিসেম্বর ২, ২০২১ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

শাহিন রেজা: সিরাজগঞ্জে তাবলীগ জামাতের আট জেলার তিন চিল্লার সাথীদের নিয়ে বিভাগীয় জোর শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টা থেকে সিরাজগঞ্জ যমুনা নদীর তীরে ৩নং ক্রসবারে লক্ষ মুসল্লিদের তিন দিন ব্যাপি তিন চিল্লার সাথিদের নিয়ে এ জোর জমায়েত শুরু হয়। তিন চিল্লা জামাতের অনুশারীরা অংশগ্রহন করছেন, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, রাজশাহী, চাপাই, নওগাঁ, পাবনা, জয়পুরহাট সহ আশেপাশের জেলার বিভন্ন উপজেলা থেকে।
টুঙ্গি বিশ্ব ইজতেমা মাঠের সার্বিক প্রস্তুতি ও ইজতেমা উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এ জোড় অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ইজতেমার সফলতার জন্য পরামর্শ ও দিক-নির্দেশনা দেওয়া হয়। শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলিগে তিন চিল্লা সম্পন্নকারীরা এ জোড়ে অংশগ্রহণ করেছেন।
জোর কমিটি আয়োজোকের মুরুব্বিগনেরা বলেন, বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতিবছর বিশ্ব ইজতেমার কমপক্ষে ৪০ দিন আগে বিভিন্ন্ জেলায় তিন দিনের জন্য জোড় ইজতেমার আয়োজন করা হয়।
আগামী জানুয়ারি মাসের ৭,৮,৯ তারিখে প্রথম ধাপে এবং ১৪,১৫,১৬ তারিখে দ্বিতীয় ধাপে বিশ্ব এজতেমাকে সফল করার উদ্দেশ্যে এবং মানুষকে আল্লাহর পথে নেওয়ার জন্যই এবার সিরাজগঞ্জে এই তিন দিনের জোড় ইজতেমার আয়োজন করা হয়েছে। এখানে আটটি জেলার শুধু মাত্র তিন চিল্লাধারী সাথীরাই অংশ গ্রহন করেছন। এ জোরে বয়ান করবেন কাকরাইলের মুরুব্বিগনেরা। শুক্রবার ও শনিবার চলবে ‘আম বয়েন’ রবিবার জহর নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে এ ইজতেমা শেষে চিল্লাধারী সাথীরা দেশের বিভিন্ন অঞ্চলে তাবলীগের কাজে ছড়িয়ে পড়বেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।