ঢাকাবুধবার , ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

ওজনে গরমিল হওয়ায় হিলিতে ভারতীয় পণ্য রফতানি বন্ধ

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ৫, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

হিলি প্রতিনিধি  : ভারত থেকে রফতানিকৃত পণ্যের ওজন বাংলাদেশের কাটায় কম হওয়ার অভিযোগ তোলার প্রতিবাদে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে রফতানি বন্ধ করে রেখেছেন ভারতীয় ট্রাকচালকরা।

রবিবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় ভারতের দক্ষিণ দিনাজপুর ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা চেকপোস্ট গেটের ভারত অভ্যন্তরে অবস্থান নিয়ে পণ্য রফতানি বন্ধ করে দেন। সেই সঙ্গে সেখানে দাঁড়িয়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

এই কর্মসূচির কারণে ভারত থেকে পণ্য রফতানি হয়নি। বাংলাদেশ থেকে ভারতে রফতানির অপেক্ষায় বন্দরের প্রধান সড়কে রাইস ব্র্যান্ড ওয়েল নিয়ে বেশকিছু ট্রাক দাঁড়িয়ে রয়েছে।

ভারতের দক্ষিণ দিনাজপুর ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুজন ঘোষ ও সাধারণ সম্পাদক সন্তু দত্ত জানান, বাংলাদেশে রফতানিকৃত পণ্য কাটায় ওজন করিয়ে ট্রাকে বাংলাদেশের আমদানিকারকদের কাছে বুঝিয়ে দিতে হিলি স্থলবন্দরে নেওয়া হয়। কিন্তু বাংলাদেশের কাটায় আবারও সেই পণ্যের ওজন করানো হলে কম দেখা যায়। এ কারণে আমাদের ভাড়া কাটা হয়, ডেমারেজ দিতে হয়। দীর্ঘদিন ধরেই এমন ঘটে আসছে। এর প্রতিবাদ করলেও বাংলাদেশের অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে আজ সকাল থেকে সকবল ধরনের পণ্য রফতানি বন্ধ করে দিয়েছি। সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন বলেন, বিষয়টি নিয়ে বৈঠকে বসেছি। দেখছি কী করা যায়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।